দাদাসাহেব ফালকে সম্মান পাচ্ছেন শশী কপূর

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানে ভূষিত হলেন বর্ষীয়ান অভিনেতা শশী কপূর। সদ্য ৭৭ বছর পূর্ণ করা শশী বর্তমানে বার্ধক্যজনিতে বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছেন।

Updated By: Mar 23, 2015, 07:14 PM IST
দাদাসাহেব ফালকে সম্মান পাচ্ছেন শশী কপূর

ওয়েব ডেস্ক: ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মানে ভূষিত হলেন বর্ষীয়ান অভিনেতা শশী কপূর। সদ্য ৭৭ বছর পূর্ণ করা শশী বর্তমানে বার্ধক্যজনিতে বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছেন।

বলিউড ছবির পাশাপাশি মার্চেন্ট আইভরি প্রযোজিত বেশ কিছু হলিউড ছবিতেও অভিনয় করেছেন শশী কপূর। দিওয়ার, নমক হালালের মতো ব্লকবাস্টার ছবির পাশাপাশি জুনুন, নিউ দিল্লি টাইমস ও মার্চেন্ট আইভরি প্রযোজিত হিট অ্যান্ড ডাস্ট ও হাউজহোল্ডার ছবিতে তার অভিনয় প্রশংসিত হয়েছে। ১৯৯১ সালে অজুবা ছবি পরিচালনা করেন তিনি। থার্টি সিক্ট চৌরঙ্গি লেন ও উত্‍সবের মতো ছবি প্রযোজনাও করেছেন শশী।

ভারতীয় চলচ্চিত্রের গডফাদার পৃথ্বীরাজ কপূরের ছোট ছেলে শশী বাবার প্রতিষ্ঠিত পৃথ্বী থিয়েটার পুনরুদ্ধারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। রাজ কপূর ও শাম্মি কপূরের ছোট ভাই শশী বিয়ে করেন তার জুনুন ও বম্বে টকিজ ছবির নায়িকা জেনিফার কেন্ডালকে। দুই ছেলে (কুণাল) ও (করণ কপূর) ও এক মেয়ে (সঞ্জনা) রয়েছে তাদের। ৩ বার জাতীয় পুরস্কার পাওয়া শশী ২০১১ সালে পদ্মভূষণ সম্মান পান। এই বছর জাতীয় পুরস্কারের মঞ্চে তাকে এই সম্মানে ভূষিত করা হবে। গতবছর এই সম্মান পেয়েছিলেন গুলজার।

 

.