Shiboprasad Mukherjee| Haami 2: প্রতি দু বছরে অন্তত একটা করে ছোটদের নিয়ে ছবি তৈরি করব: শিবপ্রসাদ

নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি দেখার অপেক্ষায় থাকেন সিনেমাপ্রেমী দর্শক। 'হামি' দেখার পর থেকেই তার সিক্যুয়েল দেখার জন্য মুখিয়ে ছিল দর্শক। দ্বিতীয় সপ্তাহ পূর্ণ করল হামি ২।  ১৪ দিনে প্রায় ২ লক্ষ ২৫ হাজার মানুষ হামি ২ দেখেছেন।

Updated By: Jan 7, 2023, 03:35 PM IST
Shiboprasad Mukherjee| Haami 2: প্রতি দু বছরে অন্তত একটা করে ছোটদের নিয়ে ছবি তৈরি করব: শিবপ্রসাদ

Shiboprasad Mukherjee, Nandita Roy, Haami 2, অনসূয়া বন্দ্যোপাধ্যায়:  বড়দিনে মুক্তিপ্রাপ্ত ছবি 'প্রজাপতি', 'হামি টু' এবং 'হত্যাপুরী'। তিনটি ছবি দেখতেই হলে দর্শকের ভিড় জমেছিল, যার রেশ চলছে এখনও। 'প্রজাপতি' বাংলা ছবির একদিনের কালেকশনের ভিত্তিতে রেকর্ড গড়েছে। আর যে ছবি শিশুদের সবচেয়ে বেশি মন কেড়েছে তা হল শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ছবি 'হামি ২'। 'হামি' দেখার পর থেকেই তার সিক্যুয়েল দেখার জন্য মুখিয়ে ছিলেন দর্শক। বাংলা ছবির জন্য আবারও লাইন দিয়ে টিকিট কেটে ছবি দেখছেন দর্শক। গার্গী রায়চৌধুরি এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের জুটি যেন পাশের বাড়ির স্বামী-স্ত্রী। নিজেদের সঙ্গে রিলেট করেছেন প্রায় প্রত্যেক মা-বাবাই। বাস্তব জীবন থেকে তুলে আনা টুকরো টুকরো মুহূর্তের কোলাজ মন জয় করেছেন সিনেমাপ্রেমীদের।

দ্বিতীয় সপ্তাহ পূরণ করল হামি ২।  ১৪ দিনে ২ লক্ষ ২৫ হাজার মানুষ হামি ২ দেখেছে। তৃতীয় সপ্তাহে অর্থাত্‍  ১৫ তম দিনে ৯৮টা থিয়েটারে ১৬৪টা শো নিয়ে হামি ২ এগিয়ে চলেছে দর্শকদের সঙ্গে নিয়ে। জি ২৪ ঘণ্টার তরফে পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন 'এর জন্য আমরা ধন্যবাদ জানাই দর্শকদের। কোনো জায়গায় নাইট শোতে এত ঠান্ডাকে উপেক্ষা করেও মানুষ এসেছেন এবং শিশুদের নিয়ে সিনেমা দেখেছেন। থিয়েটারের ভেতরে ৮ থেকে ৮০ সব ধরনের দর্শকই ছিলেন। কিন্তু শিশুদের সংখ্যা অবশ্যই বেশি তার কারণ শিশুরাই এই সিনেমার প্রাণকেন্দ্র।'

আরও পড়ুন: নেতাজি জয়ন্তীতে শ্রদ্ধার্ঘ্য নিবেদনে কলকাতায় এ আর রহমান ট্রুপ!

খুশি মনে পরিচালক আরও বলেন 'এই ছবিতে শিশুরাই অভিনয় করেছে, তাঁরাই গান গেয়েছে । হামি ২-এর সাফল্য এবং দর্শকের চাহিদা এটাই প্রমাণ করেছে যে শিশুদের সিনেমার চাহিদা একটা আলাদা রয়েছে । এবং প্রত্যেক বছর বা অন্তত এক বছর অন্তর বাচ্চাদের সিনেমা নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় নিয়ে আসবে।'  নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি দেখার অপেক্ষায় থাকেন সিনেমাপ্রেমী দর্শক। এবারও তাঁরা আশাহত হন নি। শিশুদের নিষ্পাপ মন, তাঁদের বলা কথাই প্রাপ্তবয়স্কদের মননে গিয়ে নাড়া দিয়েছে। অত্যন্ত কঠিন কথাও যে খুব সহজে বলে ফেলে শিশুরা। তাই শিশুদের নিয়ে আরও কাজ করতে আগ্রহী শিবপ্রসাদ-নন্দিতা জুটি। আর তাঁদের কাছ থেকে আরও অনেক এমন ছবি উপহার পাওয়ার অপেক্ষায় সিনেমাপ্রেমীরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.