"দাঁড়িয়ে রয়েছি মৃত্যুর মুখোমুখি, আজ বা কাল নিতেই হবে বিদায়", Silajit

সদ্য শিলাজিতের সোশ্যাল মিডিয়া পোস্ট সাড়া ফেলে দিয়েছে। হু হু করে শেয়ার হয়েছে এই লেখা। 

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 8, 2021, 07:16 PM IST
"দাঁড়িয়ে রয়েছি মৃত্যুর মুখোমুখি, আজ বা কাল নিতেই হবে বিদায়", Silajit

নিজস্ব প্রতিবেদন: কোভিডের দ্বিতীয় ঢেউ যেভাবে গ্রাস করেছে সকলকে, তাতে চিন্তার ভাঁজ পড়েছে সকলের। জীবন-মৃত্যুর মাঝামাঝি দাঁড়িয়ে সকলে প্রতিটি দিন বেঁচে নিতে চাইছেন। এই আজ আছেন, কাল কী হবে তা কেউ জানে না। চিন্তিত সকলে, শিল্পীরা তাঁদের লেখা বা গানের মাধ্যমেই আবেগ প্রকাশ করছেন। সদ্য শিলাজিতের সোশ্যাল মিডিয়া পোস্ট সাড়া ফেলে দিয়েছে। হু হু করে শেয়ার হয়েছে এই লেখা। 

আরও পড়ুন:শপথ নিয়েই কাজে নামলেন Raj, স্টেডিয়ামকে কোভিড হাসপাতালের রূপ দিচ্ছেন বিধায়ক

নিজের জীবনকে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন ছোট্ট একটি পোস্টের মাধ্যমে। তিনি লেখেন-'চিরকাল..দুটো অপশন আছে...হয় বাঁচবো না হয় মরে যাবো..৫৫ হয়ে গ্যাছে .অর্ধেক জীবন..নক্সাল পিরিয়ড...ব্ল্যাক আউট, কংগ্রেস আমল. মার্ক্স  মশাই. তৃণমূল কংগেস, জয় শ্রীরাম, মোমের রেকর্ড..ক্যাসেট..সিডি. পেন ড্রাইভ..ক্লাউড. দেখলাম। ফোন এর নাম বদলে হয়ে গেলো মোবাইল..মা .মাসিমা কে স্মাইলি পাঠিয়ে বুঝিয়ে দিলাম ভালো আছি..নিজে নিজের ছবি তুললাম..কোপাই নদীর ধারে wanton স্যুপ খেতে খেতে ফোন করলাম বান্ধবী কে..ছেলের মাইনে তে সংসার চালালাম..চাঁদে প্রায় পৌঁছে গেছিলাম একটু হলেই ..খুন দেখলাম. ধর্ষণ দেখলাম..চুরি দেখলাম ডাকাতি দেখলাম..নির্লজ্জ মিথ্যা শুনলাম..সাহসী সত্যি মানুষ দেখলাম..আরও কতো কি চাইলে বা না চাইলেও দেখলাম শুনলাম. বন্যা .যুদ্ধ..উগ্র পন্থা দেখলাম..শুধু রাজনীতি তে নয়..ধর্ম..গান..খেলা...পাড়া ,গ্রামে .দেশে. রাজ্যে..বাড়িতে.নিজের শরীরে...কি ভয়ানক উগ্রতা..কি সাংঘাতিক, কি অসম্ভব সুখ.. কি দারুণ অসুখ..সেভেন স্টার হোটেল..ঘিঞ্জি বসতি..গীতার বাণী..অহংকারী আত্মীয়. স্বাভাবিক বন্ধু.. অসুখি CEO .."অশিক্ষিত"  সুখী কৃষক.. অভাবী জমিদার..কি আর বাকি রইলো দেখার..দেখা বাকি নিজের চলে যাওয়া ..আস্তে আস্তে..বা দুম করে..
'হাতে থাকবে হিসেব নিকেশ পড়ে থাকবে ছাই..জীবন ছুঁলে সাতশো ঘা ..আর মৃত্যু ছুঁলেও?? তাই ..'
বরাবরই দুটোই অপশন..হয় বাঁচবে না হয় মরে যাবে..যে কোনও বয়সে যে কোনও অবস্থায়..যে কোনও ব্যাংক ব্যালান্স রেখে..হয় বাঁচব..না হয় মরবো..
"দাঁড়িয়ে রয়েছি মৃত্যুর মুখোমুখি. আজ বা কাল নিতেই হবে বিদায়.." 
আর তো কয়েক টা দিন বা কয়েকটা বছর ..ভয় পেয়ে বাঁচার থেকে আনন্দে মরা অনেক মজার..আমি রেডি.. আমি রাজী..আকাশ বা মাটি দুটোই খুব ভালো ..খুব সত্যি. খুব সৎ .খুব সহজ..অবারিত দ্বার..কোনো পাসপোর্ট লাগবে না'' ..

আরও পড়ুন: টলিউডে নতুন সমীকরণ, পরিচালকের জীবনে নতুন স্বাদ আনলেন নায়িকা!

এই পোস্টে লভ রিঅ্যাক্ট করেছেন লোপামুদ্রা মিত্র, রূপঙ্কর সহ অনেকেই। লেখা ছড়িয়ে দিয়ে সকলের এখটাই বক্তব্য ভয় নয়, আতঙ্কে নয়, সতর্ক থেকে অতিমারিকে জয় করতে হবে। এক অপরের হাত ধরে সাহস যোগাতে হবে, প্রতিটি দিন মুহুর্তে বাঁচলেই জয় নিশ্চিত।

.