কোভিড রোগীদের গান গেয়ে শোনাবেন লোপামুদ্রা, অনলাইনে পাশে থাকার আশ্বাস

'গান শুনে, গল্প করে, আড্ডা দিয়ে যদি কোন কোভিড পজিটিভ রোগী খানিক সময়ের জন্য হলেও মন ভালো করতে চান,আমি আছি আপনাদের সঙ্গে’।

Updated By: May 16, 2021, 07:30 PM IST
কোভিড রোগীদের গান গেয়ে শোনাবেন লোপামুদ্রা, অনলাইনে পাশে থাকার আশ্বাস

নিজস্ব প্রতিবেদন- ‘কত হাজার মরলে তবে মানবে তুমি শেষে, বড্ড বেশি মানুষ গেছে বানের জলে ভেসে’। রোজ হাজারে হাজারে কোভিড আক্রান্তের মৃত্যু নাড়িয়ে দিয়েছে দেশবাসীর বিশ্বাসের ভিত। আক্রান্ত, যাঁদের অবস্থা বেশ খারাপ, তাঁরা যাচ্ছেন হাসপাতালে। উপসর্গ কম অথবা উপসর্গহীনরা বাড়িতেই থাকছেন। স্ট্রেস, মানসিক অবসাদ তাঁদের নিত্যসঙ্গী। ওষুধ, বিশ্রাম, ইমিউনিটি যুক্ত খাবারের সঙ্গে এবার প্রাণখোলা গান। চারণ ফাউন্ডেশনের সঙ্গে এমন অভিনব একটি উদ্যোগ নিয়ে এলেন সঙ্গীতশিল্পী লোপামুদ্রা মিত্র। তাঁর সোশ্যাল হ্যান্ডেলে এমনই একটি পোস্ট করলেন লোপামুদ্রা। তাতে তিনি লিখেছেন,’গান শুনে, গল্প করে, আড্ডা দিয়ে যদি কোন কোভিড পজিটিভ রোগী খানিক সময়ের জন্য হলেও মন ভালো করতে চান,আমি আছি আপনাদের সঙ্গে’। পোস্টের নিচে দেওয়া ফোন নম্বর। সেখানে হোয়াটসঅ্যাপ করতে হবে।

 

 

লোপামুদ্রার মতে, অতিমারীর সময়ে মানুষ মানুষের জন্য নানাভাবে ঝাঁপ দিয়ে পড়েছেন। অনেকেই সেফ হোম তৈরি করছেন, কেউ কেউ অক্সিজেন, ওষুধ ও অন্য প্রয়োজনীয় তথ্য নিজেদের সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করেছ্ন। কেউ আবার খাবারের ব্যবস্থা করছেন। লোপামুদ্রার বক্তব্য, তিনি শিল্পী। তাঁর গান দিয়ে তিনি কোভিড আক্রান্তদের মনে আনন্দ, খানিক শান্তি আনতে চান। একটু খুশির বাতাবরণ তৈরি করতে চান রোগীদের মনে। আর কে না জানে, খুব সম্প্রতি যে ভিডিয়োটি সকলের মন স্পর্শ কেছিল, তা হল দিল্লির এক হাসপাতালে এক কোভিড আক্রান্ত কন্যার। নাকে অক্সিজেনের নল লাগিয়ে হেডফোনে শুনছিলেন ‘লভ ইউ জিন্দেগি’। যদিও প্রাণ হারান ওই তরুণী।

আরও পড়ুন: কোভিড ঠেকাতে মানুষের পাশে এবার যিশু, লেক মার্কেটে ২০ বেডের সেফ হোম

লোপামুদ্রার এমন ভাবনায় সামিল চারণ ফাউন্ডেশন। তাঁরাও চান, কোভিড আক্রান্তদের একটু ‘খুশি’ উপহার দিতে।

.