Sonali Chowdhury: ‘তিনটে বউয়ের গল্প না থাকলেই TRP কম, সিরিয়াল বন্ধ…’, আক্ষেপ সোনালির, এবার সঞ্চালনায় অভিনেত্রী...

Sonali Chowdhury: ‘অন্যস্বাদের ধারাবাহিকের কথা যদি বলি, বোধিসত্ত্বের বোধবুদ্ধি তো অন্যস্বাদের ধারাবাহিক ছিল, সেখানে কোনও কূটকচালি ছিল না, কোনও তিনটে বউয়ের গল্প ছিল না কিন্তু টিআরপি কমের কারণেই বন্ধ হয়ে গেল। টিআরপি দেখলে বোঝা যায় দর্শক ঐ সব কূটকচালি দেখতেই ভালোবাসে। যদি সেটা না হত, তাহলে আজও বোধিসত্ত্ব চলত। তাই আমি যে একটা নতুন স্বাদের কিছু দেব, মানুষ যদি সেটা গ্রহণ না করে, ব্যবসা না করে, নির্মাতারা তো সেটাও দেখবে’।

Updated By: Sep 5, 2023, 09:29 PM IST
Sonali Chowdhury: ‘তিনটে বউয়ের গল্প না থাকলেই TRP কম, সিরিয়াল বন্ধ…’, আক্ষেপ সোনালির, এবার সঞ্চালনায় অভিনেত্রী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সোনালি চৌধুরী(Sonali Chowdhury)। মাঝে কয়েকদিনের বিরতির পর এবার তিনি ফিরছেন ছোটপর্দায়(Tv)। তবে ধারাবাহিক(Tv Serial) নয়, এবার তাঁকে দেখা যাবে সঞ্চালিকার ভূমিকায়। মেগা সিরিয়ালের পাশাপাশি নন-ফিকশন(Non Fiction) দুনিয়াতেও পা রাখল সান বাংলা। সেখানেই শুরু হতে চলেছে গানের শো "বাংলা মেলোডি"। সেই অনুষ্ঠান সঞ্চালনা করবেন অভিনেত্রী। অনুষ্ঠানের নাম শুনেই বোঝা যাচ্ছে হরেক রকম বাংলা গানের ডালি সাজিয়ে দর্শককে উপহার দিতে চলেছেন সোনালি।  

আরও পড়ুন- Salil Chowdhury: মঞ্চে ফের একসঙ্গে সলিল-হেমন্ত-লতা-সন্ধ্যা, সৌজন্যে দেবজ্যোতি মিশ্র...

কেমন হবে "বাংলা মেলোডি"? এই অনুষ্ঠানে বাংলার সব রকমের গান গাইবেন বাংলার প্রতিষ্ঠিত শিল্পীরা। রবীন্দ্রসঙ্গীত থেকে শুরু করে অতুলপ্রসাদী, শ্যামা সঙ্গীত, আধুনিক, নজরুলগীতি, লোকসঙ্গীত--সব ধরনের গানের সম্ভারে সাজানো থাকছে 'বাংলা মেলোডি'। গানের পাশাপাশি চলবে শিল্পীর সঙ্গে আড্ডা। পুরো অনুষ্ঠানটা সঞ্চালনার দায়িত্বে থাকছেন অভিনেত্রী সোনালি চৌধুরী। এর আগেও অনেক শো সঞ্চালনা করেছেন তিনি। তবে এই প্রথম গানের অনুষ্ঠানের সঞ্চালনায় দেখা যাবে সোনালিকে। এই অনুষ্ঠানে অতিথি হয়ে আসবেন সা রে গা মা পা' খ্যাত ঋষি, গৌরব, গুরজিত সিং, চন্দ্রিকা এবং আরও অনেকে। অনুষ্ঠানটি দায়িত্বে আছেন দ্রোণ আচার্য। ৯ সেপ্টেম্বর থেকে শুরর হবে এই শো।

জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে সোনালি চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এই শো সম্পর্কে বলেন, ‘এটা মূলত গান তৈরির গল্প, প্রত্যেক গান তৈরির পিছনে কোনও গল্প থাকে, শিল্পীদের গান যাপনের গল্প থাকবে’। অভিনেত্রী বলেন, ‘সঞ্চালনা করতে আমার বরাবরই ভাল লাগে। এর আগে অনেক অনুষ্ঠানের সঞ্চালনা আমি করেছি। তবে গান নিয়ে এই প্রথম। গানের জগতে প্রতিষ্ঠিত শিল্পীরা আসছেন, তাঁদের সঙ্গে গল্প করছি, এটা একটা দারুণ অভিজ্ঞতা। আমি যেহেতু নিজে নৃত্য শিল্পী, তাই গানের তাল-ছন্দ নিয়ে একটা আলাদা আগ্রহ আছে। আর গান শুনতে কোন বাঙালি ভালবাসে না! আমিও খুব ভালোবাসি। দিনরাত এখন গানের মধ্যেই আছি। শিবাসিসদার রিসার্চ এবং চিত্রনাট্য এই অনুষ্ঠানটা সঞ্চালনা করতে আমায় বাড়তি সুবিধা দিচ্ছে। আশা করি, দর্শকের ভাল লাগবে। গান নিয়ে আড্ডা, গান শোনা সব কিছু নিয়ে দারুণ জমাটি অনুষ্ঠান 'বাংলা মেলোডি'।"

আরও পড়ুন- Nusrat Jahan: ২৪ কোটির আর্থিক প্রতারণা মামলায় ইডির তলব, মুখ খুললেন নুসরত জাহান...

বাংলা ধারাবাহিকে পুরোপুরি কবে ফিরবেন সোনালি? সোনালি বলেন, ‘আমি সম্প্রতি স্টার জলসায় লাভ বিয়ে আজকাল ধারাবাহিকে একটা চরিত্র করছি। চরিত্রটা মাঝে মাঝে ফিরে আসবে। অনেকটা সিনেমার ক্যামিওর মতো।’ শেষ তাঁকে দেখা গিয়েছিল ‘বোধিসত্ত্বের বোধবুদ্ধি’ ধারাবাহিকে। সোনালি বলেন, ‘এই ধারাবাহিকের শেষের দিকেই মাকে হারাই। তখন আমার বাচ্চাকে সামলে মাসে ২৫ দিন মেগার সিরিয়াল করা আমার পক্ষে সম্ভব হচ্ছিল না। এই কারণে কাজ কমিয়ে দিই। মাঝে দুটো ছবির কাজ করেছি। একটা ‘হাতেখড়ি’, আরেকটা ‘রক্তপাত’। একটা সোহমের প্রোডাকশন ও আরেকটা মৈনাক-কৌস্তভের প্রথম ছবি। একটা বড় ছবি করতে পারিনি শুধুমাত্র অনেকদিনের আউটডোর ছিল বলে। তবে এখন ও একটু বড় হয়েছে, তাই আস্তে আস্তে আবার পুরোদমে কাজে ফিরছি।’

বর্তমান ধারাবাহিকের বিষয়ে অনেক পরিবর্তন এসেছে। সেই বিষয়ে পারিবারিক দ্বন্দ্ব, বিবাহ বহির্ভূত সম্পর্কের ছড়াছড়ি। এই পরিবর্তন কী বাংলা ধারাবাহিকের মান কমিয়ে দিয়েছে? এই বিষয়গুলি বদলানো জরুরি? সোনালি বলেন, ‘এই ধরনের কনটেন্ট বদলানো উচিত কিনা তা নির্মাতারা বুঝবেন। কিন্তু অন্যস্বাদের ধারাবাহিকের কথা যদি বলি, বোধিসত্ত্বের বোধবুদ্ধি তো অন্যস্বাদের ধারাবাহিক ছিল, সেখানে কোনও কূটকচালি ছিল না, কোনও তিনটে বউয়ের গল্প ছিল না কিন্তু টিআরপি কমের কারণেই বন্ধ হয়ে গেল। টিআরপি দেখলে বোঝা যায় দর্শক ঐ সব কূটকচালি দেখতেই ভালোবাসে। যদি সেটা না হত, তাহলে আজও বোধিসত্ত্ব চলত। তাই আমি যে একটা নতুন স্বাদের কিছু দেব, মানুষ যদি সেটা গ্রহণ না করে, ব্যবসা না করে, নির্মাতারা তো সেটাও দেখবে। দর্শকও তাহলে হয়তো বদলে গেছে। আগে আমরা কত আধুনিক, নতুন বিষয় নিয়ে কাজ করেছি। সেই কনটেন্টগুলো দর্শক গ্রহণ করলে এখন সত্যি ভাবতে অবাক লাগে এখন কেন এই কনটেন্ট তৈরি হচ্ছে, কেন তা গ্রহণ হচ্ছে না। এখন মনে হয় খানিক পিছিয়েই গেছি।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.