'সোনু সুদ শ্রীবাস্তব', অভিনেতার নামে সন্তানের নামকরণ করলেন পরিযায়ী শ্রমিক

আবেগপ্লুত হয়ে পড়েন সোনু

Edited By: জয়িতা বসু | Updated By: May 29, 2020, 01:02 PM IST
'সোনু সুদ শ্রীবাস্তব', অভিনেতার নামে সন্তানের নামকরণ করলেন পরিযায়ী শ্রমিক

নিজস্ব প্রতিবেদন : লকডাউনের মধ্যে একের পর এক রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলছেন। করছেন বাসের ব্যবস্থা। এভাবেই পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন বলিউড অভিনেতা সোনু সুদ। সেই কারণেই সোনুকে পরিযায়ী শ্রমিকদের 'ত্রাতা' বা 'মাসিহা' বলে বর্ণনা করছেন নেটিজেনরা। লকডাউনের মধ্যে বলিউড অভিনেতার এই বিপুল কর্মকাণ্ডে অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটতে শুরু করেছে। সেই কারণেই এবার সোনুকে পালটা ভালবাসা জানাতে তাঁরা নামে নবজাতকের নামকরণ করলেন পরিযায়ী শ্রমিক দম্পতি।

সম্প্রতি এক সংবাদমাধ্যমের সাক্ষাতকারে বেশ কয়েকটি বিষয়ের খোলসা করেন সোনু। তিনি বলেন, এক পরিযায়ী শ্রমিক মহিলা যখন সন্তান প্রসব করেন, তখন সেই নবজাতকের নাম দেওয়া হয় সোনু সুদ শ্রীবাস্তব। তাঁরা তো শ্রীবাস্তব, তাহলে কীভাবে তাঁর পদবী ব্যবহার করবেন! সোনুর ওই প্রশ্নের উত্তরে মহিলা জানান, তাঁরা সন্তানের নামের মধ্যে সুদ রেখেছেন অর্থাত মাঝের নাম। সেই কারণেই ওই নবজাতকের নাম রাখা হয়েছে সোনু সুদ শ্রীবাস্তব। ওই মহিলার কথায় আবেগপ্লুত হয়ে পড়েন সোনু।

এদিকে পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিতে হেল্পলাইন নম্বর চালু করেছেন সোনু সুদ। ওই নম্বরে পরিযায়ী শ্রমিকরা ফোন করে কোথায় যাবেন এবং দলে কতজন রয়েছেন তা জানাতে, তাঁদের রাজ্যে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে। সেই কারণেই নিজের মোবাইল একের পর এক পরিযায়ী শ্রমিকদের ফোন, মেসেজ আসতে শুরু করেছে বলেও জানান সোনু সুদ।

প্রসহ্গত পরিযায়ী শ্রমিকদের বাড়িতে পৌঁছে দেওয়ার পাশাপাশি মুম্বইতে নিজের হোটেলে অস্থায়ী কোয়ারেন্টিন সেন্টার খোলার জন্য তা বিএমসিকে দিয়েছেন সোনু সুদ। সেই মতো সেখানেও খোলাও হয়েছে কোয়ারেন্টিন সেন্টার।