Srijato: শিশুদের রবিকবি, শ্রীজাতর সহজপাঠ

সম্প্রতি শহরের এক আর্ট গ্যালারিতে ছোটদের জন্য ও ছোটদের নিয়ে রিলিজ হয় এক নতুন অ্যালবাম। উদ্যোক্তা হিন্দুস্তান রেকর্ডস (INRECO)। ২০১৯ সালে কাজটি সম্পন্ন হলেও অতিমারির কারণে তা রিলিজ করা সম্ভব হয়নি।

Updated By: Jun 27, 2022, 08:45 PM IST
Srijato: শিশুদের রবিকবি, শ্রীজাতর সহজপাঠ

নিজস্ব প্রতিবেদন: রবীন্দ্র সাহিত্যের একটা বড় অংশ জুড়ে রয়েছে শিশুরা। ছোটবেলা থেকেই বাঙালি পরিবারে রবীন্দ্রনাথের গান শেখানো বা রবীন্দ্রনাথের কবিতা পড়ার চল রয়েছে এখনও। শিশুদের গান নানা সময় রেকর্ড করেছেন দিগপাল শিল্পীরা। এবার ছোটদের সঙ্গে নিয়ে গান ও গল্পের মালা গাঁথলেন শ্রীজাত। 

সম্প্রতি শহরের এক আর্ট গ্যালারিতে ছোটদের জন্য ও ছোটদের নিয়ে রিলিজ হয় এক নতুন অ্যালবাম। উদ্যোক্তা হিন্দুস্তান রেকর্ডস (INRECO)। ২০১৯ সালে কাজটি সম্পন্ন হলেও অতিমারির কারণে তা রিলিজ করা সম্ভব হয়নি। অতীতে যেরকমভাবে ছোটদের জন্য কাজ হত এখন যে আর তেমনভাবে তা হয় না,এই উপলব্ধি থেকেই  ছোটদের জন্য কাজ করার এই উদ্যোগ। 

ভিন্ন ভিন্ন শিশু মনকে এক সুরে মেলানোর ভাবনা থেকেই অ্যালবামের নামকরণ করা হয়েছে ‘ওদের সাথে মেলাও’। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ছোটদের ৮ টি গানকে , কবিতা ও গল্পে গেঁথেছেন বিশিষ্ট কবি এবং সাহিত্যিক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। এই অ্যালবামের মিউজিকের দায়িত্বে আছেন শিল্পী সুরজিৎ দাস। গানগুলি গেয়েছেন অর্পিতা বোস রায়, ভাষ্যপাঠে আছেন অমৃতা সরকার এবং শিশুশিল্পী অর্ঘ্য সরকার। 

২৪শে জুন এই অ্যালবামের অনুষ্ঠানে বিশিষ্ট অতিথি হিসেবে ছিলেন দক্ষিণীর অধ্যক্ষ সুদেব গুহঠাকুরতা, প্রখ্যাত সঙ্গীতশিল্পী প্রবুদ্ধ রাহা, জনপ্রিয় সঙ্গীত শিল্পী শ্রীকান্ত আচার্য্য, প্রখ্যাত তবলাবাদক সুভেন চ্যাটার্জি, প্রসিদ্ধ কন্ঠশিল্পী শ্রীমতী অদিতি গুপ্ত এবং সহজিয়া ব্যান্ডের গায়ত দেব চৌধুরী। এই কাজ বয়স নির্বিশেষে ছোট,বড় সকলের মনের মত হবে, এমনটাই আশা সকলের।

আরও পড়ুন: Superstar Arrested: যৌননিগ্রহ ও ধর্ষণের অভিযোগ, গ্রেফতার সুপারস্টার

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.