Srijit Mukherjee: 'এরাজ্যের মুখ্যমন্ত্রীর সমস্যা মেটানোর আন্তরিক ইচ্ছে আছে, দেশের অন্য জায়গায় এটা নেই'

সৃজিত বলেন, 'এটা তো ঠিক যে এ রাজ্যের মুখ্যমন্ত্রীর সমস্যা মেটানোর আন্তরিক ইচ্ছে আছে। সেই চেষ্টাটাও তো পুরো দেশের অনেক জায়গায় হয় না। কোনও আলোচনাই হয়না। এই (কোনো সমস্যা) নিয়ে আমরা যে বসব, কথা বলব, তাই কোনও সুযোগই নেই। 

Updated By: Sep 14, 2024, 07:19 PM IST
Srijit Mukherjee: 'এরাজ্যের মুখ্যমন্ত্রীর সমস্যা মেটানোর আন্তরিক ইচ্ছে আছে, দেশের অন্য জায়গায় এটা নেই'
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি কর কাণ্ডের জেরে স্বাস্থ্য ভবনের সামনে অবস্থানে জুনিয়র ডাক্তাররা। বেশ কয়েকটি দাবি নিয়ে আন্দোলনে বসেছেন তাঁরা। মুখ্যমন্ত্রীর তরফ থেকে একাধিকবার আলোচনায় বসতে চেয়ে বার্তা পাঠানো হয়েছে জুনিয়র ডাক্তারদের। কিন্তু প্রতিবার বিভিন্ন কারণ দেখিয়ে সেই আলোচনা সম্ভব হয়নি। এমনকি ডাক্তারদের সাথে আলোচনার জন্য বৃহস্পতিবার নবান্নের সভাঘরে দুই ঘন্টারও বেশি সময় ধরে অপেক্ষা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু 'সরাসরি সম্প্রচার' না হওয়ার জন্য সেই আলোচনায় বসতে রাজি হননি জুনিয়র ডাক্তাররা। এই অবস্থায় স্বাস্থ্য ভবনের সামনে আন্দোলনরত ডাক্তারদের কাছে শনিবার দুপুরে সরাসরি পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমন পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রীর প্রশংসা করে কি বললেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়?

আরও পড়ুন,  Dev: 'সরকার বিরোধী হতে পারি, মানুষের বিরোধী হতে পারব না', উত্‍সবের ব্যাখ্যা দেবের!

সৃজিতের পরবর্তী ছবি 'টেক্কা'। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা দেব, রয়েছেন রুক্মিণী, স্বস্তিকাও। সেই ছবিরই প্রচারে গিয়ে সাংবাদিক দের মুকখোমুখি হয়ে সৃজিত বলেন, 'এটা তো ঠিক যে এ রাজ্যের মুখ্যমন্ত্রীর সমস্যা মেটানোর আন্তরিক ইচ্ছে আছে। সেই চেষ্টাটাও তো পুরো দেশের অনেক জায়গায় হয় না। কোনও আলোচনাই হয়না। এই (কোনো সমস্যা) নিয়ে আমরা যে বসব, কথা বলব, তাই কোনও সুযোগই নেই। কোনও সাংবাদিক সম্মেলনই হয় না।' পাশাপাশি বিচারব্যবস্থার প্রতি আস্থা রাখতে বলে তিনি বলেন, 'আমাদের বিচারব্যবস্থায় আশা রাখতে হবে। প্রশাসনে আসা রাখতে হবে। এবং যেখানে যেখানে গাফিলতি হয়েছে ও প্রমাণিত ভাবে হয়েছে, সেই গাফিলতির দায় স্বীকার যাতে করা হয় সেই বিষয়ে দেখতে হবে। কিন্তু আমরা এটা বলতে পারিনা যে কিছুই হচ্ছে না।'

আরও পড়ুন,  Deepika Padukone:হাসপাতালের সামনে হাজির এক সাদা রঙের রোলস-রয়েস... কে এলেন দীপবীড়ের কন্যাকে দেখতে?

পাশাপাশি সংবাদমাধ্যমকে উদ্দেশ্য করে তিনি বলেন, 'মিডিয়ার এখানে একটা খুব গুরুত্বপূর্ণ রোল আছে। মিডিয়াকে সঠিক প্রশ্ন করতে হবে, এবং চাপ বানিয়ে রাখতে হবে। ভুয়ো খবর ছড়ানো থেকে বিরত থাকতে হবে যাতে বিতর্ক না ছড়ায়। আমরা দেখেছি এর মধ্যে অনেক ফেক নিউজ ছড়িয়ে পড়েছে, যেমন ১৫-১৬ জন এই ঘটনা ঘটিয়েছে এটা অনুমান। কিন্তু নিশ্চিত ভাবে জানি না। এবার কতটা অনুমান করব, কোথায় থামব সেটা বুঝতে হবে।' উল্লেখ্য, অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের পাশে দাঁড়িয়েই তিনি এই কথাগুলো বলেন। যিনি ডাক্তারদের আন্দোলনে প্রথম থেকেই তাঁদের পাশে থেকেছেন। মুখ্যমন্ত্রীর 'উৎসবে ফিরুন' বক্তব্যের পাল্টা 'উৎসবে ফিরছি না' লিখে তিনি সমাজমাধ্যমেও পোস্ট করেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.