'গুমনামী': নেতাজি সহ ঐতিহাসিক চরিত্রগুলির এক্সক্লুসিভ লুক

 ছবির নাম 'গুমনামী: দ্যা গ্রেটেস্ট স্টোরি নেভার টোল্ড'।

Updated By: Aug 17, 2019, 06:45 PM IST
'গুমনামী': নেতাজি সহ ঐতিহাসিক চরিত্রগুলির এক্সক্লুসিভ লুক

নিজস্ব প্রতিবেদন: ১৯৭০ সালে উত্তরপ্রদেশের ফৈজাবাদে 'গুমনামী বাবা'র আবির্ভাব নিয়ে দেশে বেশ শোরগোল পড়েছিল। অনেকেই মনে করেন এই গুমনামী বাবাই নাকি ছিলেন নেতাজি সুভাষচন্দ্র বসু। যদিও এবিষয়ে সঠিক তথ্য কারোরই ঠিক জানা নেই। এবার ফের একবার সেই গুমনামী বাবাই নতুন করে আলোচনা উঠে আসছেন। সৌজন্যে পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। এবার সেই গুমনামী বাবার রহস্য নিয়েই ছবি বানিয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ছবির নাম 'গুমনামী: দ্যা গ্রেটেস্ট স্টোরি নেভার টোল্ড'।

'গুমনামী' ছবিতে গুমনামী বাবার ভূমিকায় দেখা যাবে খোদ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ইতিমধ্যেই ছবির টিজারে নেতাজি সুভাষচন্দ্র বসুর বেশে ধরা পড়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

তবে শুধু নেতাজীই নয় গুমনামী বাবার বেশেও দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। ছবির অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্র যেমন, গান্ধীজির ভূমিকায় দেখা যাবে সুরেন্দ্র রাজনকে। জওহরলাল নেহেরুর ভূমিকায় দেখা যাবে সঞ্জয় মতিলাল গুরবক্সানীকে, এছাড়াও চন্দ্রচূড় ধর ও তাঁর স্ত্রী রণিতার ভূমিকায় দেখা মিলবে অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তীর। আপনাদের জন্য রইল ছবির সেই এক্সক্লুসিভ লুক।

ছবি : গুমনামী বাবার লুকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

ছবি : গুমনামী বাবার লুকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়

ছবি: গান্ধীজির লুকে সুরেন্দ্র রাজন

ছবি : জওহরলাল নেহেরুর বেশে সঞ্জয় মতিলাল গুরবক্সানী

ছবি: চন্দ্রচূড় ধরের লুকে অনির্বাণ ভট্টাচার্য

ছবি: চন্দ্রচূড় ধরের স্ত্রী রণিতার লুকে তনুশ্রী চক্রবর্তী।

জানা যাচ্ছে 'গুমনামী' ছবিতে নেতাজির চরিত্রে অভিনয়ের জন্য বেশ কয়েকমাস ধরে প্রস্তুতি নিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নেতাজি ও গুমনামী বাবার লুকে সাজিতে তুলেছেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু। তাঁর এই মেকআপ করতে সময় লাগতো টানা তিন ঘণ্টা, আর মেকআপ তুলতে আরও দু ঘণ্টা। সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'গুমনামী' ছবিটি মুক্তি পাবে ২ অক্টোবর। 

.