Uttam Kumar Birth Anniversary:মহানায়কের বিশেষ দিনে Srijitর শ্রদ্ধার্ঘ, ‘অতি উত্তম’র পোস্টার দেখে নস্টালজিক সিনেপ্রেমীরা

পোস্টারে জ্বলজ্বল করছে মহানায়কের মন ভোলানো হাসি

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Sep 3, 2021, 05:03 PM IST
Uttam Kumar Birth Anniversary:মহানায়কের বিশেষ দিনে Srijitর শ্রদ্ধার্ঘ, ‘অতি উত্তম’র পোস্টার দেখে নস্টালজিক সিনেপ্রেমীরা

নিজস্ব প্রতিবেদন: মহানায়ক উত্তম কুমারের ৯৫তম জন্মবার্ষিকীতে সৃজিতের (Srijit Mukherji) শ্রদ্ধার্ঘ। মুক্তি পেল সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত বহু প্রতীক্ষিত ছবি 'অতি উত্তম' এর পোস্টার। পোস্টারে ফিরে এল হারানো দিনের নস্টালজিয়া। সিনেমাপ্রেমীরাও চমকে গিয়েছেন। ৩ সেপ্টেম্বরেই এই পোস্টার প্রকাশ করলেন সৃজিত। 

আরও পড়ুন:Uttam Kumar Birth Anniversary: বাংলা ছবির 'জুলিয়াস সিজার', উত্তমের ম্যাজিকে আজও মজে বাঙালি!

 এই রোম্যান্টিক কমেডিতে থাকবে উত্তম কুমারের (Uttam Kumar) এক গবেষকের জীবন নিয়ে গল্প। একটি মেয়েকে পছন্দ করলেও তাঁর মন জিতে নিতে লভগুরুর আশ্রয় নেন। শেষে প্ল্যানচেট করে মহানায়কের সাহায্য নেয় সে। এরপর কী হয় তা জানতে দেখতে হবে এই ছবি 'অতি উত্তম'। 

 

এই ছবি তৈরির জন্য ৪ বছর ধরে রিসার্চ করার পাশাপাশি মহানায়কের ৬২টি ছবি আবারও দেখেছেন পরিচালক। ফ্রেম বাই ফ্রেম খুঁটিয়ে দেখে কীভাবে তাঁর ছবিতে রাখবেন সেই ছক কষেছেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত টলিউডের প্রথম সারির পরিচালক সৃজিত। চিত্রনাট্য তৈরি করাই ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বাংলা ছবিতে ভিএফএক্স নিয়ে সমালোচনা চলতেই থাকে, তবে সেই চ্যালেঞ্জই আবার নিলেন পরিচালক, তাও আবার সঙ্গে রয়েছেন তাঁর তুরুপের তাস মহানায়ক।

নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় এই পোস্টার দেখে অবাক তো বটেই। স্বয়ং উত্তম কুমার অভিনয় করবেন এই ছবিতে. কীভাবে তা সম্ভব হবে সেই প্রশ্নও তুলে ধরেছেন সৃজিতের ছবির ভক্তরা। ষাটের দশকে মহানায়কের সিনেমার পোস্টারের ধাঁচে বানানো হয়েছে এই নতুন ছবির পোস্টার। পোস্টারে জ্বলজ্বল করছে মহানায়কের মন ভোলানো হাসি। তাঁকে ঘিরে চারিদিক দিয়ে ঘিরে রয়েছেন এই প্রজন্মের নায়ক নায়িকারা, তার মধ্যে উল্লেখযোগ্য তাঁর নাতি গৌরব। ছবিতে অনিন্দ্য  সেনগুপ্ত, গৌরব চট্টোপাধ্যায়ের সঙ্গে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন নবাগতা রোশনি ভট্টাচার্য, শুভাশিষ মুখোপাধ্যায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)