Subhashree Ganguly: ‘মেয়েদের স্বাধীন হওয়া মানেই কি পুরুষের মতো হওয়া?’, প্রশ্ন শুভশ্রীর

Subhashree Ganguly: ছবির মুখ্য চরিত্র শুভশ্রী, যে পেশায় শিক্ষিকা হলেও তিনি রান্না করতে ভালোবাসেন। তাঁর হাতের জাদুতে মজে পরিবার থেকে শুরু করে তাঁর স্বামীর অফিসের সহকর্মীরা। তিনি রান্নাকেই নিজের পেশা করতে চান আর সেই ইচ্ছেসে বাস্তবের রূপ দিতে তৈরি করেন এক ক্যান্টিন।

Updated By: Aug 28, 2022, 12:16 AM IST
Subhashree Ganguly: ‘মেয়েদের স্বাধীন হওয়া মানেই কি পুরুষের মতো হওয়া?’, প্রশ্ন শুভশ্রীর

Subhashree Ganguly, Parambrata Chattopadhyay,জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কিছুদিনের অপেক্ষা, সামনে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। পুজো অর্থাৎ উৎসব মানেই পেটপুজো ও সিনেমা দেখা। সেই মতো প্রতিবছরই পুজো উপলক্ষে মুক্তি পায় একাধিক ছবি। এবছরও তার অন্যথা হচ্ছে না। মুক্তি পেতে চলেছে একাধিক ছবি, তারমধ্যে অন্যতম পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ছবি ‘বৌদি ক্যান্টিন’। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় ও সোহম চক্রবর্তী। শনিবার সামনে এল ছবির টিজার। টিজার পোস্ট করে পরিচালক পরমব্রত লিখেছেন, ‘এবার পুজোয় পেটপুজো করতে বৌদি ক্যান্টিনে যাওয়া মাস্ট!ডায়েট ভুলে কব্জি ডুবিয়ে ভুরিভোজ করা যাক’! টিজারেই উঠে এসেছে এক ছাপোষা মধ্যবিত্ত পরিবারের মেয়ের স্বপ্নপূরণের গল্প।

আরও পড়ুন: Raju Srivastava: ‘ভুয়ো খবর’-এ অতিষ্ঠ, সাইবার ক্রাইমের দ্বারস্থ রাজু শ্রীবাস্তবের পরিবার

ছবির মুখ্য চরিত্র শুভশ্রী, যে পেশায় শিক্ষিকা হলেও তিনি রান্না করতে ভালোবাসেন। তাঁর হাতের জাদুতে মজে পরিবার থেকে শুরু করে তাঁর স্বামীর অফিসের সহকর্মীরা। তিনি রান্নাকেই নিজের পেশা করতে চান আর সেই ইচ্ছেসে বাস্তবের রূপ দিতে তৈরি করেন এক ক্যান্টিন। এই গল্পের আড়ালেই রয়েছে স্বামী স্ত্রীর মান অভিমানের কাহিনী, রয়েছে পুরুষশাসিত সমাজে এক মেয়ের নিজের পরিচয় তৈরি করার সংগ্রাম। ‘মেয়েদের স্বাধীন হওয়া মানেই কি পুরুষের মতো হওয়া?’, শুভশ্রীর মুখে এই সংলাপ ইতিমধ্যেই মনে ধরেছে নেটপাড়ার।

আরও পড়ুন: Sonali Phogat Death: জোর করে সোনালির মুখে ড্রাগ মেশানো ড্রিঙ্ক ঢেলে দিচ্ছে সুধীর, প্রকাশ্যে CCTV ফুটেজ

বৌদি ক্যান্টিন ছবির অনুপ্রেরণা কলকাতার মেয়ে, শেফ আসমা খান। কলকাতা থেকে কয়েকহাজার কিলোমিটার দূরে লন্ডনে সে এখন একাধিক রেস্তরাঁর মালিক। সেই চরিত্রের অনুপ্রেরণাতেই তৈরি মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। তাঁর স্বামীর চরিত্রে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়কে, শাশুড়ির চরিত্রে অভিনয় করবেন অনুসূয়া মজুমদার। এছাড়াও এই ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সোহম চক্রবর্তী। বৌদি ক্যান্টিন-এর গল্প লিখেছেন অরিত্র সেন। চিত্রনাট্য সাজিয়েছেন সোমাশ্রী ঘোষ ও সাম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। সংলাপ লিখেছেন সাম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। অতিরিক্ত চিত্রনাট্য লিখেছেন পরমব্রত নিজে। এই পুজোয় মুক্তি পেতে চলেছে ‘বৌদি ক্যান্টিন’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.