'প্রেম ভাঙলে কান্না পাবে জানি, জানবে মা তখনও পাশেই আছে', ছেলেকে চিঠি Deboshree-র

অনীশকে সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি লিখলেন শুভশ্রীর দিদি দেবশ্রী।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 11, 2021, 09:50 PM IST
'প্রেম ভাঙলে কান্না পাবে জানি, জানবে মা তখনও পাশেই আছে', ছেলেকে চিঠি Deboshree-র

নিজস্ব প্রতিবেদন : ১১ জুলাই, রবিবার শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের (Subhashree Ganguly) দিদি দেবশ্রীর জন্মদিন। দিদির জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানাতে ভোলেননি শুভশ্রী। তবে নিজের জন্মদিনের একদিন আগে ছেলে অনীশকে সোশ্যাল মিডিয়ায় খোলা চিঠি লিখলেন দেবশ্রী (Deboshree Ganguly)।

বর্তমানে অনীশ কৈশোরে রয়েছে, তবে তিন মাস পরেই কৈশোর পার হয়ে যৌবনে পা দেবেন দেবশ্রীর ছেলে। খোলা চিঠিতে পাশে থাকার বার্তার পাশাপাশি, ছেলেকে ভালোবাসায় ভরিয়ে দিলেন দেবশ্রী (Deboshree Ganguly)। চিঠিতে ঠিক কী লিখেছেন তিনি?

দেবশ্রী (Deboshree Ganguly) লিখেছেন, ''আর তিন মাস পরেই তুমি ১৮-তে পা রাখবে, সেবয়স বড়ই কঠিন। তবে তোমার বয়স যাই হোক না কেন, মা হিসাবে এবং বাবা হিসাবে আমার দুই বাহু সবসময় তোমার জন্য উন্মুক্ত থাকবে। তোমাকে কিছু কথা বলতে চাই...। ১৮তে পরীক্ষার নম্বর খুবই গুরুত্বপূর্ণ, তবে ইঁদুর দৌড়ে এতটাও অন্ধ হয়ে যেও না যে হাসতে ভুলে যাও। আর যখন ১৯-এ পা দেবে, তখন যদি রাতে প্রেমিকার মেসেজ না আসে তাহলে না ঘুমিয়ে কাটিয়ে দিও না। এইসব দুঃখের জন্য তুমি বড্ড ছোট। আর যখন ২০ তে পৌঁছবে, তখন মন ভাঙলে কান্না পাবে জানি, তবে মনে রেখো পাশের ঘরে মা আইসক্রিম আর ছোটবেলার গল্প নিয়ে অপেক্ষা করবে।''

আরও পড়ুন-বারবার দিদি Kajol-র সঙ্গে তুলনা টানা হয়েছে, ক্ষোভ উগরে দিলেন Tanishaa

দেবশ্রীর (Deboshree Ganguly) চিঠি অবশ্যে এখানেই শেষ হয়নি। তিনি ছেলের উদ্দেশ্য়ে লিখেছেন, "২২-এ তুমি যদি আবারও প্রেমে পড়ো, তাহলে প্রেমিকাকে ডিনারে ডেকো। ওরও জানা উচিত, ভুল পথে এগোলে দুটো হৃদয় ভেঙে যাবে। আর ২৫-এ তুমি যখন চাকরি পাবে, কাজের জায়গার পরিবেশ যদি বিষাক্ত হয় তাহলে প্রতিবাদ কোরো। মানসিক শান্তির চেয়ে বড় আর কিছু হতে পারে না।''  দেবশ্রী সবশেষে লিখেছেন,  এভাবেই একদিন তুমি ২৮-শে পা দেবে। তখন কোনও মেয়ে, কোনও ছেলে বা কোনও ইউনিকর্নের সঙ্গে তোমার দেখা হবে। তোমার যা কিছু রয়েছে তার প্রত্যেকটি কণা দিয়ে তাঁকে তুমি ভালবাসবে। কারণ, তুমি জানবে ইউনিকর্নদের সহজে পাওয়া যায় না, ওঁরা দুষ্প্রাপ্য। এ সব কিছুর পরে আমি যখন খুব বুড়ি হয়ে যাব, যেন, মা তোমার সঙ্গেই আছে এবং থাকবে…''।

প্রসঙ্গত, ছেলেকে একা হাতেই বড় করেছেন দেবশ্রী (Deboshree Ganguly)। গত এপ্রিলে অমিত ভাটিয়া নামে এক ব্যক্তির সঙ্গে বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছিলেন শুভশ্রীর দিদি। তবে বিয়ের কয়েক মাসের মাথাতেই স্বামীর বিরুদ্ধ গার্হস্থ্য হিংসার অভিযোগ আনেন তিনি। কঠিন সময়ের মধ্যে কাটিয়েও ছেলেকে একাই আগলে রেখেছেন তিনি।

 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.