হ্যালোউইন লুক! মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডে হয়ে উঠলেন শাহরুখ কন্যা সুহানা

৩১ অক্টোবর 'হ্যালোউইন লুক' হিসাবে আরিয়ানা গ্রান্ডের লুকই বেছে নিলেন সুহানা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Nov 1, 2020, 08:07 PM IST
হ্যালোউইন লুক! মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডে হয়ে উঠলেন শাহরুখ কন্যা সুহানা

নিজস্ব প্রতিবেদন : মার্কিন অভিনেত্রী, গায়িকা আরিয়ানা গ্রান্ডে অনুরাগীর সংখ্যা গোটা বিশ্বে কিছু কম নেই। বলিউড বাদশা শাহরুখ কন্যা সুহানা খানও আরিয়ানার ভক্ত। আর সেকারণেই ৩১ অক্টোবর 'হ্যালোউইন লুক' হিসাবে আরিয়ানা গ্রান্ডের লুকই বেছে নিলেন সুহানা।

আরিয়ানা গ্রান্ডের লুকে ক্রপ টপ ও শর্ট মিন্ট গ্রিন স্কার্টে দেখা গেল সুহানাকে। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে সেই ছবি পোস্ট করেছেন তিনি। সুহানা লিখেছেন, প্রতি হ্যালোউইনে তিনি আরিয়ানা সাজতে চান। তাঁর এই লুকে নজর কাড়ছে হেয়ারস্টাইল, যেটি তাঁকে ভিনটেজ লুক দিয়েছে। গায়িকার সাম্প্রতিক প্রকাশিত অ্যালবাম 'পজিশন'-এর লুকটিই ধার করেছেন সুহানা।

আরও পড়ুন-হ্যালোইন ডে! অদ্ভুত সাজে ছবি পোস্ট টলিউড তারকার, চিনতে পারছেন?

 IPL-  এর কারণে সুহানা তাঁর বাবা-মা শাহরু-গৌরী সহ গোটা খান পরিবারই এই মুহূর্তে দুবাইতে রয়েছে। সেখানেই হ্যালোউইন ডে সেলিব্রেট করেছেন তিনি। 

আরও পড়ুন-'হ্যালোইন ডে', প্রয়াত মার্কিন 'গ্ল্যামার কুইন' মেরিলিন মনরো হয়ে উঠলেন সোনম কাপুর

কিন্তু অনেকেই হয়ত জানেন না, হ্যালোউইন ডে আসলে কী? 'হ্যালোউইন ডে' বিষয়টা খানিকটা আমাদের ভূত চতুদর্শীর মত। হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ 'অল হ্যালোজ' ইভ থেকে। হ্যালোউইন শব্দের অর্থ 'পবিত্র সন্ধ্যা'। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে 'হ্যালোজ ইভ' শব্দটি এক সময় 'হ্যালোউইন'-এ রূপান্তরিত হয়েছে। 

কথিত আছে, অক্টোবরের ৩১ তারিখ মৃতের দেবতা নাকি মৃত অ‍াত্মাদের পৃথিবীতে আহ্বান জানান। ওইদিন উড়ন্ত ঝাড়ুতে করে হ্যালোউইন ডাইনি সারা উড়ে বেড়ায় অ‍াকাশ জুড়ে। কখনও আবার সবুজ খরখরে দেহের ডাইনি বুড়ি কড়া নাড়ে কোনো বাড়ির দরজায়। সেই সব ভূত-প্রেতদের খুশি করতে না পারলে তো বিপদ! আর সে জন্যই এই রাতটিতে পালন করা হয় হ্যালোউইন উৎসব। ৩১ অক্টোবর রাতে ভূতের মুখোশ পরে, কিংবা বিভিন্ন রকম সেজে লোকজন হ্যালোইনের দিবস পালন করে থাকেন। সাধারণত ইউরোপ ও আমেরিকাতেই এই দিনটি পালিত হয়।

.