Suniel Shetty: অভিনয়ের পর এবার ভুরিভোজ! ফুড ডেলিভারি অ্যাপে তৈরি করলেন 'আন্না' শেঠি

বলিউডের নামী দামি তারকারা ব্যবসায় টাকা লগ্নি আগ্রহী হয়ে উঠেছেন। এর আগে অভিনেতা অক্ষয় কুমারকে দেখা গিয়েছে স্টার্টআপে ইনভেস্ট করতে। এবার সেই তালিকায় নাম যোগ হল সুনীল শেট্টি। ওয়াইউ নামে একটি অনলাইন ফুড ডেলিভারি অ্যাপের উপর বাজি ধরেছেন 'বর্ডার','ধড়কন', 'দিলওয়ালে' খ্যাত বলিউড অভিনেতা। সম্প্রতি ওয়াইউ অ্যাপও চালু করেছেন তিনি। 

Updated By: May 12, 2023, 04:10 PM IST
Suniel Shetty: অভিনয়ের পর এবার ভুরিভোজ! ফুড ডেলিভারি অ্যাপে তৈরি করলেন 'আন্না' শেঠি

 

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যোমাটো এবং সুইগিকে টেক্কা দিতে এবার ময়দানে পা রাখলেন সুনীল শেট্টি। সম্প্রতি তিনি এক নতুন ফুড ডেলিভারি অ্যাপ বাজারে এনেছেন। জ্য়োমাটো এবং সুইগির প্রতিযোগী সুনীলের সেই ফুড ডেলিভারি অ্যাপের নাম ওয়াইউ। এই অ্যাপটির লক্ষ্য় হল রেস্তোরাঁগুলিকে একটি কমিশন ফ্রি প্ল্য়াটফর্ম দেওয়া। ওয়াইউ অ্যাপটি হোটেল এবং রেস্তোরাঁগুলির কাছ থেকে বাড়তি টাকা নেবে না। যদিও এই মুহূর্তে অ্যাপটি কেবলমাত্র মুম্বইতেই চালু হয়েছে। তবে ধীরে ধীরে সমগ্র দেশেই ছড়িয়ে পরবে এই অ্যাপ। 

আরও পড়ুন: Gauahar Khan: মা হলেন গওহর খান, শুভেচ্ছা অনুষ্কা-দিয়ার...

এই মুহূর্তে ভারতীয় বাজারে যে সব ফুড ডেলিভারি অ্যাপগুলি রয়েছে, তাদের থেকে অন্তত ১৫-২০ শতাংশ সস্তায় মানুষের কাছে খাবার পৌঁছে দেবে ওয়াইউ। তবে সুনীল শেঠি ছাড়াও ডেস্টেক হোরেকা (Destek Horeca) নামে একটি স্টার্টআপ এই ফুড ডেলিভারি অ্যাপে অর্থ লগ্নি করেছে। এই নতুন অ্যাপটির মালিক হলেন অনিরুদ্ধ কোটগিরে এবং মান্দার ল্যান্ডে। 

ইতিমধ্য়ে ওয়াইউ অ্যাপটি ২৫,০০০-এর বেশি ডাউনলোড হয়ে গিয়েছে। অ্যাপটিতে ১৫০০-র বেশি রেস্তোরাঁর নাম নথিভুক্ত হয়েছে। অ্যাপটি বর্তমানে সমস্ত আউটলেট থেকে একটি নির্দিষ্ট ফি হিসেবে প্রতি মাসে ১০০০ টাকা ধার্য করেছে। পরে এই অর্থ বাড়িয়ে ২০০০ টাকা করা হতে পারে। একইসঙ্গে ওপেন নেটওয়ার্ক ফর ডিজিটাল কমার্স (ONDC) সঙ্গে ওয়াইউ অ্যাপকে জুড়ে ফেলার পরিকল্পনাও তৈরি করা হচ্ছে। এই অ্যাপের মালিক অনিরুদ্ধ কোটগিরে বলছেন, "ওয়াইউ অ্যাপ কমিশন ফ্রি মডেল গ্রহণ করে অনলাইন ফুড ডেলিভারি শিল্পে অন্য মাত্রা যোগ করবে। আমাদের ১৬টি রেভিনিউ স্ট্রিম রয়েছে।"  

আরও পড়ুন: Salman Khan in Kolkata: কলকাতায় সলমানের ‘দা-বাং ট্যুর’! টিকিটের দাম ছুঁল ৩ লক্ষ...

ওয়াইউ অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন? 

অ্যাপটির দুটি সংস্করণ রয়েছে, ডেলিভারি এক্সিকিউটিভদের জন্য ওয়াইউ ডেলিভারি পার্টনার এবং গ্রাহকদের জন্য ওয়াইউ। একজন গ্রাহক হিসাবে, আপনি সদ্য চালু হওয়া অ্যাপটি ব্যবহার করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

১. গুগল প্লে স্টোর থেকে ওয়াইউ অ্যাপটি ডাউনলোড করুন বা ব্রাউজারে ওয়েবসাইট গিয়েও ওয়াইউ অ্যাপটি দেখতে পারেন।

২. ফোন নম্বর বা ইমেল আইডি দিয়ে অ্যাপটি সাইন আপ করুন।

৩. এরপর এন্টার লোকেশান দিতে হবে।

৪. আপনি যে খাবারগুলি অর্ডার করতে চান সেটা নির্বাচন করুন এবং সেগুলিকে কার্টে যুক্ত করুন। এমনকি আপনি পছন্দ অনুযায়ী আপনার অর্ডার কাস্টমাইজ করতে পারেন। 

৫. অনলাইন পে অথবা ক্যাশ অন ডেলিভারি করতে পারেন। অর্ডারটি কনফার্ম করুন এবং রেস্টুরেন্ট তরফ থেকে কনফার্ম মেসেজের জন্য অপেক্ষা করুন। এছাড়াও আপনি অ্যাপ বা ওয়েবসাইটে আপনার অর্ডার স্ট্যাটাস ট্র্যাক করতে পারেন।

৬. ডেলিভারি কর্মীদের কাছ থেকে আপনার অর্ডার গ্রহণ করুন এবং আপনার খাবার উপভোগ করুন।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.