সুশান্ত মামলায় CBI তদন্তের রায় সুপ্রিম কোর্টের, কী বললেন নীতিশ কুমার?

 এই রায়ের পর ফের একবার মুম্বই পুলিসকে একহাত নিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 19, 2020, 06:41 PM IST
সুশান্ত মামলায় CBI তদন্তের রায় সুপ্রিম কোর্টের, কী বললেন নীতিশ কুমার?

নিজস্ব প্রতিবেদন : সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনার তদন্তে CBI তদন্তের রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। আর এই রায়ের পর ফের একবার মুম্বই পুলিসকে একহাত নিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। তাঁর সাফ বক্তব্য, এই মামলায় মুম্বই পুলিসের কাছ থেকে বিহার পুলিস কোনও সহযোগিতা পাই নি।

নীতিশ কুমার বলেন, ''সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পর এটা প্রমাণ হয়ে গিয়েছে, বিহার পুলিস FIR দায়ের করে একেবারেই ঠিক কাজ করেছিল। শুধুমাত্র সুশান্তের পরিবার কিংবা বিহারের বাসিন্দারাই নন, এই মৃত্যুতে গোটা দেশ চিন্তিত হয়ে পড়েছিল। এই মামলায় CBI তদন্তের রায় ঘোষণা হওয়ায় বিচারব্যবস্থার উপর দেশের মানুষের আস্থা আরও বেড়েছে।''

আরও পড়ুন-সুশান্ত মৃত্যুতে CBI তদন্তের নির্দেশ, সুপ্রিম কোর্টের রায়ে কী বলল অভিনেতার পরিবার

নীতিশ কুমার আরও বলেন, ''এই মামলায় আইন মেনে বিহার পুলিসের তরফে যা কিছু করা সম্ভব, ওরা সবকিছুই করেছে। কোনও ত্রুটি রাখা হয়নি। এখানে কোনও রাজনীতি হয়নি। যা কিছুই হয়েছে সবই বিচারের সঙ্গে সম্পর্কযুক্ত। তবে মুম্বই পুলিসের তরফে কোনও সহযোগিতা পাওয়া যায়নি। কীধরণের ব্যবহার করা হয়েছে সব আমাদের আইপিএস অফিসাররা ভালো করে জানেন। সুপ্রিম কোর্টের রায় ঘোষণার পরই প্রমাণ হয়ে গেল যা কিছু হয়েছে তা ঠিক হয়নি। এরবেশি রাজনৈতিক মন্তব্য করা এখানে ঠিক নয়।'' নীতিশ কুমার এই রায় প্রসঙ্গে ''সত্যের জয় হল'' বলে মন্তব্য করেন।

এদিকে, ভোটের লড়াইয়ে নিজের গড় সামাল দিতে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার চেষ্টা বিহারের মুখ্যমন্ত্রী করছেন বলে মন্তব্য করা হয় রিয়া চক্রবর্তীর তরফে। এপ্রসঙ্গে নীতিশ কুমার কিছু না বললেও বিহারের DGP বলেন, বিহারের মুখ্যমন্ত্রীকে নিয়ে মন্তব্য করার অওকত রিয়া চক্রবর্তীর নেই। যা হচ্ছে, তা আইন মেনে গণতান্ত্রিক পদ্ধতিতেই করা হচ্ছে''।

আরও পড়ুন-সুশান্ত মৃত্যুর তদন্ত কেন CBI-এর হাতে দেওয়া উচিত, সুপ্রিম কোর্টের ৫টি বড় মন্তব্য

.