সুশান্তের কোনও বিপদ হতে পারে, ৪ মাস আগেই একথা মুম্বই পুলিসকে জানিয়েছিল অভিনেতার পরিবার!

অভিনেতার পরিবারের সেই আবেদনের কোনও গুরুত্বই মুম্বই পুলিস দেয়নি। এমনটাই দাবি সুশান্তের পরিবারের তরফে নিযুক্ত আইনজীবীর 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jul 29, 2020, 09:30 PM IST
সুশান্তের কোনও বিপদ হতে পারে, ৪ মাস আগেই একথা মুম্বই পুলিসকে জানিয়েছিল অভিনেতার পরিবার!

নিজস্ব প্রতিবেদন : সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে নয়া মোড়। সুশান্তের জীবনে কোনও বিপদ ঘটতে পারে, এই আশঙ্কা করে তাঁর মৃত্যুর ৪ মাস আগেই মুম্বই পুলিসের সাহায্য চেয়েছিল সুশান্তের পরিবার! তবে অভিনেতার পরিবারের সেই আবেদনের কোনও গুরুত্বই মুম্বই পুলিস দেয়নি। এমনটাই দাবি করেছেন সুশান্তের পরিবারের তরফে নিযুক্ত আইনজীবী বিকাশ সিং।

পিপিংমুন-এর প্রতিবেদন অনুসারে, সুশান্তের পরিবারের তরফে নিযুক্ত আইনজীবী বিকাশ সিং জানিয়েছেন ''আমরা গত ২৫ ফেব্রুয়ারি বান্দ্রা পুলিসকে জানিয়েছিলাম, সুশান্ত বিশেষ ভালো পরিস্থিতিতে নেই। তাঁর সঙ্গীদের বিশেষ ভালো বলে মনে হচ্ছে না। তাঁর সঙ্গে যেন খারাপ কিছু না ঘটে, সেবিষয়টিতে দয়া করে নজর দিন। আর সেসময় সুশান্ত পুরোপুরি রিয়া চক্রবর্তীর নিয়ন্ত্রণে ছিলেন।'' যদিও সুশান্তের আইনজীবীর এই অভিযোগ অস্বীকার করেছেন মুম্বই পুলিস। তাঁদের দাবি সুশান্তের পরিবারের তরফে প্রথমে রিয়ার নাম আলাদা করে নেওয়া হয়নি।

আরও পড়ুন-রিয়ার হয়ে মামলা লড়ছেন বিশিষ্ট আইনজীবী সতীশ মানশিন্ডে, তাঁর দৈনিক পারিশ্রমিক কত জানেন?

এখানেই শেষ নয়, জানা যাচ্ছে, প্রথমে বিহার পুলিসও FIR নিতে চায়নি। তবে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের হস্তক্ষেপে তাঁরা এই FIR নিয়েছে। এবিষয়ে আইনজীবী বিকাশ সিং জানান, ''বিহার পুলিসের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানায়, এই মমলায় হাই প্রোফাইল লোকজন জড়িয়ে রয়েছে। তবে এবিষয়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারকে ধন্যবাদ, তাঁর হস্তক্ষেপেই মন্ত্রী সঞ্জয় ঝা বিষয়টির তদারকি করেন। তারপরই FIR নেওয়া হয়। আমরা চাই পাটনা পুলিসই এই মামলার তদন্ত করুন। সুশান্তের পরিবার এখনও এই মামলায় CBI তদন্তের আবেদন করেনি।'' 

সুশান্তের আইনজীবী বিকাশ সিংয়ের কথায়, ''আমরা অবাক এটা জেনে, যে এই মামলায় মুম্বই পুলিস এখনও পর্যন্ত কোনও এই মামলায় কোনও FIR ই নেয়নি। অথচ সুশান্তের পরিবারের উপর চাপ দেওয়া হচ্ছে, বড় বড় প্রযোজনা সংস্থার নাম নিতে যাতে তাঁরা তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডাকতে পারে। পুরো বিষয়টিই অন্যদিকে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। ''  তাঁর কথায়, ''সুশান্তের পরিবারে তরফে দাবি করা হয়েছে, রিয়াকে গ্রেফতার করে, তাঁকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হোক, যাতে সত্যিটা বের হয়ে আসে।''

আরও পড়ুন-মুম্বইয়ে নির্দিষ্ঠ ঠিকানায় পৌঁছে রিয়া ও তাঁর পরিবারের কারোরই খোঁজ পেল না বিহার পুলিস

প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় বিহারের পাটনার রাজেন্দ্রনগর থানায় রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে FIR দায়ের করেছে। এক্ষেত্রে সুশান্তের পরিবারের আইনজীবী বিকাশ সিং জানিয়েছেন, এটা একদিনে হয়ে যাওয়া কোনও অপরাধ হয়। তাই ঘটনার সঙ্গে জড়িত স্থান হিসাবে পাটনাতেও অভিযোগ দায়ের করা যেতে পারে।

এদিকে সুশান্তের বাবার FIR-এর ঠিক পরপরই অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করেন রিয়া। এই মামলার তদন্ত যাতে মুম্বই থেকে হয়, তার জন্য সুপ্রিম কোর্টেও আবেদন জানিয়েছেন রিয়া চক্রবর্তী। এদিকে সুশান্তকে তাঁর পরিবারের সঙ্গে রিয়া যোগাযোগ করতে দিতেন না বলেও অভিযোগ করেছে অভিনেতার পরিবার। অভিযোগ, সুশান্তের মানসিক চিকিৎসার সমস্ত রিপোর্টই রিয়া নিজের হেফাজতে রেখেছিলেন। সুশান্তের মৃত্যর আগে তাঁর পরিচারক, ম্যানেজার, বডিগার্ড সবই বদলে দিয়েছিলেন রিয়া। পরিবারের কেউ সুশান্তকে এসএমএস করলে রিয়াই তার উত্তর দিতেন। পরিবারের থেকে সম্পূর্ণভাবে সুশান্তকে বিচ্ছিন্ন করার চেষ্টার পিছনে রিয়াই ছিলেন বলে অভিযোগ। এমনকি সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা রিয়া সরিয়েছেন বলেও অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন-''সুশান্তের মৃত্যুর কয়েকদিন পর 'আখতার' বাড়িতে কী করছিলেন ম্যাডাম?'' রিয়াকে প্রশ্ন কঙ্গনার

.