বাংলায় না থেকেও শিকড়কে ভোলেননি, মেয়েকে সুকুমার রায়ের কবিতা শেখালেন সুস্মিতা

মেয়ের গলায় সেই কবিতা ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন প্রাক্তন 'মিস ইউনিভার্স'। 

Updated By: Sep 20, 2019, 06:25 PM IST
বাংলায় না থেকেও শিকড়কে ভোলেননি, মেয়েকে সুকুমার রায়ের কবিতা শেখালেন সুস্মিতা

নিজস্ব প্রতিবেদন: সুকুমার রায়ের 'হুঁকোমুখো হ্যাংলা' কবিতাটা নিশ্চয় শুনেছেন? জনপ্রিয় এই কবিতাই এবার আবৃত্তি করে শোনাল সুস্মিতা সেনের ছোট মেয়ে আলিশা সেন। মেয়ের গলায় সেই কবিতা ভিডিয়ো করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন প্রাক্তন 'মিস ইউনিভার্স'। 

বাংলা থেকে দূরে থাকলেও বাংলা ও বাঙালির সংস্কৃতি থেকে সুস্মিতা এবং তাঁর পরিবার যে এক্কেবারেই দূরে নেই, তা তাঁর সোশ্যাল মিডিয়া ফলো করলেই বেশ বোঝা যায়। সুস্মিতা নিজেও যেমন ভালো গান করেন, সেভাবেই মেয়েদেরও তিনি তৈরি করছেন তা তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল ফলো করলেই বোঝা যায়। এর আগে নিজের গলায় গান গেয়ে বহুবার প্রশংসিত হয়েছেন সুস্মিতার বড় মেয়ে রেনি। এবার বাংলায় সুকুমার রায়ের কবিতা আবৃত্তি করে প্রশংসিত তাঁর আরও এক মেয়ে আলিশা। 

ভিডিয়ো পোস্ট করে সুস্মিতা লিখেছেন, ''যত বেশি নিজের শিকড়ে ঢুকবে, ততই উন্নতি করবে। আমি বলে বোঝাতে পারছি না যে আমি কতটা আনন্দিত হচ্ছি, গর্বিত বোধ করছি যে আমার মেয়ে বাংলায় কবিতা বলছে আবোল তাবোল থেকে।'' ক্যাপশানে শেষে 'দুগ্গা দুগ্গা' বলতে ভোলেননি সুস্মিতা।

আরও পড়ুন-মিলল হল পাওয়ার আশ্বাস, ২৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রাজলক্ষ্মী ও শ্রীকান্ত

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

নেটিজেনরাও আলিশার গলায় সুকুমার রায়ের কবিতা শুনে প্রশংসায় পঞ্চমুখ। মেয়েদের এভাবে তৈরি করার জন্য মা হিসাবে সুস্মিতার ভূমিকারও প্রশংসা করেছেন অনেকেই। দেখুন কে কী লিখেছেন...

প্রসঙ্গত, কিছুদিন আগে সুস্মিতা সেনের নিজের গলায় গাওয়া রবীন্দ্রসঙ্গীত, 'আমি চিনি গো চিনি তোমারে'-গানের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। 

আরও পড়ুন-'আমি চিনি গো চিনি তোমারে' গান গেয়ে মুগ্ধ করলেন সুস্মিতা ও রেনি