মিলল হল পাওয়ার আশ্বাস, ২৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রাজলক্ষ্মী ও শ্রীকান্ত

রণিতা গোস্বামী

Updated By: Sep 20, 2019, 04:52 PM IST
মিলল হল পাওয়ার আশ্বাস, ২৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে রাজলক্ষ্মী ও শ্রীকান্ত

রণিতা গোস্বামী

অবশেষে মিলল হল পাওয়ার আশ্বাস। নির্দিষ্ট সময়ের থেকে কিছুটা দেরিতে হলেও মুক্তি পেতে চলেছে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের ছবি রাজলক্ষ্মী ও শ্রীকান্ত। একথা Zee 24 ঘণ্টা ডিজিটালকে নিজেই জানালেন পরিচালক।

প্রদীপ্ত ভট্টাচার্যের ছবি 'রাজলক্ষ্মী ও শ্রীকান্ত' মুক্তির কথা ছিল ২০ সেপ্টম্বর। তবে হল পেতে সমস্যা হওয়ার জন্যই ছবি মুক্তি পিছিয়ে দিতে বাধ্য হন নির্মাতারা। আগামী ২৭ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে বলে Zee ২৪ ঘণ্টা ডিজিটালকে জানালেন পরিচালক। 

বাংলা ছবি হল কেন পাচ্ছে না? এবিষয়ে পরিচালককে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ''এই মুহূর্তে আমার মনে হয় সবাই মিলে আরও ভালো ভালো, বিভিন্ন বিষয়ের উপর সিনেমা বানাতে হবে। যেটা কিনা আজকাল মুম্বইতে হচ্ছে এবং মারাঠি, পঞ্জাবি, মালায়লম, অসমীয়া ভাষাতে চমৎকার সব ছবি হচ্ছে। এভাবেই বাংলাতেও এধরনের ছবি হলে দর্শক বাংলা সিনেমা দেখতে হলে আসবেন। তবে যেটা সমস্যা সেটা হলো দর্শকরা কোনও কারণে বাংলার থেকে হিন্দি সিনেমা বেশি পছন্দ করছেন বলে আমার মনে হচ্ছে। যেকারণে হিন্দি সিনেমা যখন চাইছে হল পাচ্ছে, বাংলা ছবিগুলি পাচ্ছেে না। তাই আমার মনে হয় দর্শককে আকর্ষণ করতে পারলেই আমরা সফল হবো। সময়ের দাবি মেনে ছবি বানাতে হবে।'' 

'রাজলক্ষ্মী ও শ্রীকান্ত' ছবিটি প্রসঙ্গে বলতে গিয়ে পরিচালক বলেন, ''শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাস 'শ্রীকান্ত'র প্রথম পর্বের অনুপ্রেরণায় এই সময়ের প্রেক্ষিতে (১০০ বছর বাদে) ছবিটি বানানো হয়েছে। 'শ্রীকান্ত' উপন্যাসের কিছু চরিত্র ও ঘটনা নিয়ে এবং সেই চরিত্রগুলি এই সময়ে থাকলে কী হত? এমন একটা ভাবনা থেকেই ছবিটি বানিয়েছি। তবে পুরোটাই নিজের ভাবনা থেকেই করা। তবে এটাকে 'শ্রীকান্ত'র অবলম্বনে বলতে পারবো না, অনুপ্রেরণায় বলতে পারি। ছবিতে মোট ৭ টি গান রয়েছে। যেগুলি লিখেছেন তন্ময় সরকার ও অনির্বাণ দাস। ছবির এই গানগুলির মধ্যে দুটি সেমি ক্লাসিক্যাল, একটি ফোক ও একটা দ্বিজেন্দ্রগীতি। এর মধ্যে দুটো গান গেয়েছেন তিমির বিশ্বাস। এছাড়াও ছবিতে গান গেয়েছেন কানাইদাস বাউল, ও বাবলু সাঁই।'' 

প্রদীপ্ত ভট্টাচার্যের এই ছবিতে দেখা যাবে হৃত্বিক চক্রবর্তী, রাহুল বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের জ্যোতিকা জ্যোতির মতো অভিনেত্রী। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন আর জে সায়ন।