স্ত্রীকে 'থাপ্পড়' মারার দিন শেষ, গার্হস্থ্য হিংসা নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি

থাপ্পড়-এর ট্রেলার দেখেই মুখ খোলেন স্মৃতি ইরানি 

Edited By: জয়িতা বসু | Updated By: Feb 10, 2020, 02:38 PM IST
স্ত্রীকে 'থাপ্পড়' মারার দিন শেষ, গার্হস্থ্য হিংসা নিয়ে মুখ খুললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি

নিজস্ব প্রতিবেদন: শুধুমাত্র দরিদ্র পরিবারগুলিতেই কি নিজের স্ত্রীর উপর হাত তোলেন স্বামীরা? পড়াশোনা জানা শিক্ষিত মানুষ কি স্ত্রীর উপর হাত তোলেন না? মেনে নাও, দু একটা চড় চাপড় তো সব মেয়েদেরই সহ্য করতে হয়, এতে নতুন কী আছে? এসব শোনা কিংবা বলার যে দিন শেষ হয়ে এসেছে, থাপ্পড়-এর ট্রেলার দেখে, তা স্পষ্ট করে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।
বিষয়টি খুলেই বলা যাক তাহলে। সম্প্রতি মুক্তি পায় তপসি পান্নুর সিনেমা 'থাপ্পড়'-এর ট্রেলার। যেখানে একটি  মাত্র চড়ের প্রেক্ষিতে সংসার ভেঙে দিতে দেখা যায় অমৃতা ওরফে আম্মুকে। হাসখুশি থাকা পরিবারটি কীভাবে ভেঙে যায় একটি মাত্র থাপ্পড়-এর পরই, তা স্পষ্ট করা হয়েছে ওই সিনেমায়।

আরও পড়ুন : মাত্র একটা থাপ্পড়েই সব শেষ! সংসার ভেঙে বেরিয়ে এলেন তপসি পান্নু

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

থাপ্পড়-এর ট্রেলারে দেখা যায়, অমৃতা নামের এক গৃহবধূর ঘর, সংসার বেশ ভালই চলছিল। স্বামীকে নিয়েই গড়ে ওঠে তাঁর সমস্ত জগত। সেই জগতটাই ভেঙে চুরমার হয়ে যায় স্বামীর অফিস পার্টির দিন। যেখানে বন্ধুদের সঙ্গে পার্টির মাঝে আচমকাই স্ত্রীর গালে থাপ্পড় মেরে বসেন অমৃতার স্বামী। ওই ঘটনার পরই সংসার ভাঙার সিদ্ধান্ত নেন অমৃতা। তিনি কোনওভাবেই আর স্বামীর সঙ্গে থাকবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন।

আরও পড়ুন : ভিটে-মাটিহারা কাশ্মীরি পণ্ডিতরা, কী বললেন আমির খান! শুরু শোরগোল
একটি মাত্র থাপ্পড়ের জন্য আম্মু কেন সংসার ভাঙছেন, সেই প্রশ্ন তাঁকে বার বার করা হলেও, অমৃতা নিজের সিদ্ধান্তে অনড় থাকেন। একটি মাত্র থাপ্পড় হলেও, স্বামী তাঁর গায়ে কেন হাত তুলবেন, তা নিয়ে বার বার সওয়াল করতে শুরু করেন আম্মু। বাবা-মা শাশুড়ি, সমাজ সবাই তাঁকে বোঝালেও, তিনি কোনওভাবেই নিজের সিদ্ধান্ত থেকে সরে যাননি। 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

 

তপসি পান্নুর ওই সিনেমার ট্রেলার দেখার পরই, চিত্রনাট্যের প্রশংসা করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। একটি মাত্র থাপ্পড় হোক কিংবা দুটি, মহিলাদের গায়ে হাত তোলা যে কখনওই উচিত নয় তা স্পষ্ট করে দেন স্মৃতি।

.