ব্রিটিশদের আগে 'ভারত' না থাকলে 'মহাভারত' কোথা থেকে এল? সইফকে আক্রমণ কঙ্গনার

 সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর এই মন্তব্য ঘিরে নেটিজেনদের তোপের মুখে পড়েছেন অভিনেতা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Jan 21, 2020, 09:26 PM IST
ব্রিটিশদের আগে 'ভারত' না থাকলে 'মহাভারত' কোথা থেকে এল? সইফকে আক্রমণ কঙ্গনার

নিজস্ব প্রতিবেদন :   'ব্রিটিশরা আসার আগে ভারতের কোনও অস্তিত্বই ছিল না।' সম্প্রতি এমনই বেফাঁস মন্তব্য করে এবার বিতর্কে জড়ালেন অভিনেতা সইফ আলি খান ( Saif Ali Khan)। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁর এই মন্তব্য ঘিরে নেটিজেনদের তোপের মুখে পড়েছেন অভিনেতা।

সম্প্রতি সইফ তাঁর ছবি 'তনাজি: দ্যা আনসাং ওয়ারিয়র' (Taanaji the unsung warrior) নিয়ে ফিল্ম সমালোচক অনুপমা চোপড়াকে একটি সাক্ষাৎকার দেন। সেখানে সইফকে তাঁর ছবির বিতর্কিত গল্প নিয়ে প্রশ্ন করা হয়। বলা হয়, ছবিতে যে ইতিহাসের যে তথ্য তুলে ধরা হয়েছে, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। আর তা নিয়ে অভিনেতার মতামত জানতে চাওয়া হয়। উত্তরে সইফ বলেন, ''এত কিছু ভেবে আমি ছবিটি করিনি আমি শুধু ছবিতে আমার চরিত্রটি নিয়ে উচ্ছ্বসিত ছিলাম। চরিত্রের জন্যই আমি ছবিটি করি। ইতিহাসটা কী তা আমি জানি। আর আমার মনে হয় না ব্রিটিশরা আসার আগে ভারতের সেই অর্থে কোনও অস্তিত্ব ছিল বলে।'' 

আরও পড়ুন-'ল্যাদ'খোর বাঙালির মনে 'ল্যাদ' খাওয়ার আশা জাগাচ্ছেন ঋত্বিক

সইফের এই মন্তব্য ঘিরেই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। সইফের (Saif Ali Khan) দেওয়া সাক্ষাৎকারের একটি অংশ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে তাঁর মন্তব্যের কড়া সমালোচনা করেছেন অনেকেই। এমনকি এক নেটিজেন ভারতের পুরনো ম্যাপ শেয়ার করে সইফকে ভারতের পুরনো গৌরব বোঝানোরও চেষ্টা করেছেন।

এমনকি সইফকে তাঁর ছেলের নাম তৈমুর রাখা নিয়েও আক্রমণ করা হয়েছে।

এমনকি সইফের এমন মন্তব্যের কড়া সমালোচনা করেছেন কঙ্গনা রানাওয়াত। (Kangana Ranaut) তিনি সইফের কথা প্রসঙ্গে তাঁকে 'মহাভারত'-এর প্রসঙ্গও তুলে ধরেছেন। 

প্রসঙ্গত, সম্প্রতি তনাজি ছবিতে উদায়ভান রাঠোরের ভূমিকায় অভিনয় করেছেন সইফ আলি খান (Saif Ali Khan), ছবিটি ইতিমধ্যেই বক্স অফিসে ১৭৫ কোটিরও বেশি ব্যবসা করে ফেলেছে। 

আরও পড়ুন-হিনা খানের ব্যক্তিগত মুহূর্ত সোশ্যাল মিডিয়ায় ফাঁস করল বছর ১৯ এর এক তরুণ!