Tarun Majumder Death: নক্ষত্র পতন, বললেন ইন্দ্রনীল; বাঙালি পরিচালকদের গোল্ডেন ফ্রেমে রয়ে যাবেন: বাবুল

সিপিএম নেতা মহম্মদ সেলিম এক ফেসবুক পোস্টে লিখেছেন, গভীর শোকের এই মুহূর্তে শ্রদ্ধা জানাই চলচ্চিত্র জগতে তাঁর অপরিসীম অবদান ও লড়াকু মানসিকতাকে

Updated By: Jul 4, 2022, 01:09 PM IST
Tarun Majumder Death: নক্ষত্র পতন, বললেন ইন্দ্রনীল; বাঙালি পরিচালকদের গোল্ডেন ফ্রেমে রয়ে যাবেন: বাবুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: থেমে গেল 'দাদার কীর্তি'-র স্রষ্টা ও কিংবদন্তী পরিচালক তরুণ মজুমদারের পথচলা। গত ১৪ জুন থেকে কিডনি ও ফুসফুসের সমস্যা নিয়ে এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। অবশেষে আজ সকাল এগারোটর পর শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বর্ষীয়ান পরিচালক। মৃত্যুকালে বয়স হয়েছিল ৯২ বছর।

রবিরার মধ্যরাত থেকে তরুণবাবুর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। সম্পূর্ণ আচ্ছন্ন অবস্থায় রাখা হয়েছিল তাঁকে। ডায়ালিসিসের প্রয়োজন থাকলেও ডায়ালিসিস দেওয়ার অবস্থায় তিনি ছিলেন না। ১০০ শতাংশ ভেন্টিলেটরি সাপোর্টে রাখা হয়েছিল।

তরুণ মজুমদারের প্রয়াণে ইন্দ্রনীল সেন বলেন, একটা নক্ষত্রের পতন হল। মুখ্যমন্ত্রী বলেছেন, আমি চলে এসেছি। আরও একজন মন্ত্রী অরূপ বিশ্বাসও আসছেন। প্রয়াত পরিচালকের পরিবারের সদস্যরা যেভাবে চাইবেন রাজ্য সরকার সেভাবেই শেষকৃত্য সম্পন্ন করার ব্যবস্থা হবে। ওঁর সঙ্গে আমার ব্যক্তিগত পরিচয় ছিল। আমি ওঁর একাধিক প্রজেক্টে গানও গেয়েছি। বাংলা সিনেমা জগতের একটা অধ্যায় চলে গেল। হেমন্ত মুখোপাধ্যায়-তরুণ মজুমদারের একটা জুটি ছিল। পরবর্তীতে সেই জায়গা নেন শিবাজী চট্টোপাধ্যায়। অনেক নতুন নতুন নায়ক নায়িকাকে উনি ছবিতে এনেছিলেন।

বর্যীয়ান এই পরিচালকের প্রয়াণে শোকস্তব্ধ তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয়। জি ২৪ ঘণ্টাকে বাবুল বলেন, ওঁর সঙ্গে আমার কাজ করার সুযোগ হয়েছে। তাই নিজেকে ভাগ্যবান বলে মনে করি। চাঁদের বাড়ি-তে কাজ করার জন্য হঠাত্ই উনি আমাকে ডাকেন। এটা আমার বিরাট প্রাপ্তি। একদিন সবাইকেই চলে যেতে হবে। উনি ওঁর পার্থিব শরীরটা ছেড়ে ছেলে গেলেন ঠিকই। কিন্তু ওঁর কাজ বাঙালির মননে থেকে যাবে। বাঙালি পরিচালকদের যে গোল্ডেন ফ্রেম সেখানে রয়ে যাবে তরুণবাবুর ছবি। ওঁর ছবিতে অভিনয় করার ক্ষেত্রে তরুণবাবুর পরামর্শ ছিল। অভিনয়ের ২ দিন আগে ফিরে মায়ের কাছে এসে থাকবেন। তাহলে বম্বের হাবভাবগুলো চলে যাবে। উনি অনেকসময় নিজেই ক্যামেরা করতেন। কোনও সিন পছন্দ না হলে নিজেই অভিনয় করে দেখিয়ে দিতেন।

অন্যদিকে, তরুণ মজুমদারের প্রয়াণে সিপিএম নেতা মহম্মদ সেলিম এক ফেসবুক পোস্টে লিখেছেন, প্রয়াত কিংবদন্তী চিত্র পরিচালক তরুণ মজুমদার। গভীর শোকের এই মুহূর্তে শ্রদ্ধা জানাই চলচ্চিত্র জগতে তাঁর অপরিসীম অবদান ও লড়াকু মানসিকতাকে।

আরও পড়ুন-অপূরণীয় ক্ষতি, তরুণ মজুমদারের প্রয়াণে লিখলেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন-ভালোবাসার বাড়ি ছেড়ে চিরবিদায় তরুণের

আরও পড়ুন-'আমাদের অভিভাবক ছিলেন, মাথার উপর থেকে চলে গেলেন' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.