টলি পাড়ায় বিপুল পরিমাণে টাকা বকেয়া সাপ্লায়ারদের

 সাপ্লায়ারদের বকেয়া টাকা ফেরত দেওয়ার দাবিতে সোমবার এক সাংবাদিক সম্মেলন করে সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

Updated By: Jul 3, 2019, 10:04 AM IST
টলি পাড়ায় বিপুল পরিমাণে টাকা বকেয়া সাপ্লায়ারদের

নিজস্ব প্রতিবেদন: টলিপাড়ায় অভিনেতা-অভিনেত্রীদের বকেয়া টাকা না পাওয়া নিয়ে মুখ খুলেছেন অনেকেই। তবে সেই জট পুরোপুরি না মিটলেও অবস্থা কিছুটা আয়ত্তে এসেছে। তবে অভিযোগ এখনও শেষ হয়নি। এবার বকেয়া টাকা না পাওয়া নিয়ে মুখ খুলল 'সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন'। টলিপাড়ায় শ্যুটিংয়ের জন্য আলো, ক্যামেরা, পোশাক, গাড়ি সহ প্রয়োজনীয় বিভিন্ন সরঞ্জামের জোগান যাঁরা দেন, সেই সমস্ত সাপ্লায়ারদের বকেয়া টাকা ফেরত দেওয়ার দাবিতে সোমবার এক সাংবাদিক সম্মেলন করে সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

টলিপাড়ার ইকুইপমেন্ট সাপ্লায়ারদের বকেয়া টাকা না দেওয়ার জন্য রানা সরকার, সুব্রত রায়ের মতো প্রযোজকদের বিরুদ্ধে এই সাংবাদিক সম্মেলনে ক্ষোভ উগরে দেওয়া হয়। অভিযোগ, রানা সরকারের প্রযোজনায় যে সমস্ত ধারাবাহিকগুলি চলছিল, সেগুলি পরবর্তীকালে অন্য প্রযোজকের হাতে চলে যাওয়ায় সমস্যা তৈরি হয়। এই হস্তান্তর তাঁদের না জানিয়েই করা হয়েছিল বলে দাবি সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর। অভিযোগ এতে সাপ্লায়ারদের আগের সমস্ত টাকা বকেয়া থেকে গিয়েছে। তাঁদের আরও অভিযোগ শুধু মাত্র রানা সরকারের কাছেই ২ কোটি ১১ লক্ষ টাকারও বেশি পাওনা বাকি রয়েছে সাপ্লায়ারদের। প্রযোজক সুব্রত রায়ের কাছে পাওনা রয়েছে ৩ কোটি টাকা।

আরও পড়ুন-'অসময়ি বৃষ্টি'-তে ধরা দিলেন সারেগামাপা খ্যাত গায়িকা মেখলা

আরও পড়ুন-ইস্কনের আমন্ত্রণ, রথযাত্রার অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে থাকবেন নুসরত

প্রসঙ্গত, গত ৪ মাস ধরে টলিপাড়ার কলাকুশলীদের ধরা ছোঁয়ার বাইরে রয়েছেন। তবে আর্টিস্ট ফোরামের মধ্যস্থতায় কিছু শিল্পীদের বকেয়া টাকা পয়সা ইতিমধ্যেই মিটে গিয়েছে। এমনকি টেকনিশিয়ানসদের বকেয়া টাকা পয়সাও মিটে যাওয়ার কথা খুব শীঘ্রই। তবে যাঁরা টলিপাড়ার বিভিন্ন শ্যুটিংয়ে আলো, ক্যামোরা, পোশাক, সহ নানান প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করেন, তাঁদের এখনও প্রচুর টাকা পাওনা রয়েছে বলে জানা যাচ্ছে। এই সমস্ত ব্যক্তিরা গিল্ড, ফেডারেশন কিংবা অ্যাসোসিয়েশনের মতো সংগঠনের অন্তর্ভুক্ত না হওয়ায় তাঁদের টাকা আদায়ে সমস্যা হচ্ছে বলে অভিযোগ। এক্ষেত্র তিনটি গুরুত্বপূর্ণ চ্যানেলের কাছে  সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন-এর আবেদন তাঁরা যদি কোনওভাবে সাপ্লায়ারদের বকেয়া টাকা উদ্ধারে সাহায্য করেন। 

সাপ্লায়ারদের টাকা না পাওয়া প্রসঙ্গে অভিনেতা কৌশিক সেন বলেন, ''দীর্ঘদিন পর রানা  সরকার আর্টিস্ট ও টেকনিশিয়ানসদের পাওনা টাকা দিতে শুরু করেছেন, আমি বলবো সাপ্লায়ার দেরও পাওনা টাকা উনি মিটিয়ে দিন।'' 

অভিনেত্রী অনুরাধা রায় বলেন, ''রানা সরকার সবার পাওনা টাকা ফেরত দিচ্ছেন শুনে আমি খুব খুশি হয়েছি। সাপ্লায়ারদের দেওয়া হচ্ছে না শুনে খারাপ লাগলো সাপ্লায়ার ছাড়া ওনার শুটিং কী করে হলো? সাপ্লায়ারদের পাওনা টাকা দিয়ে দিলে খুশি হব।'' 

আরো পড়ুন-প্রি-ওয়েডিং শ্যুটে রোম্যান্টিক মুডে নুসরত-নিখিল, প্রকাশ্যে ভিডিয়ো