Michael Jackson: মাইকেল জ্যাকসনের 'মুনওয়াকে'র সেই বিখ্যাত টুপির কী হল জানেন?

Michael Jackson: মুনওয়াক হল সামনে হাঁটার ভঙ্গি করে পেছনের দিকে যাওয়া। এই বিশেষ নাচটি প্রথমবার নাচার সময়ে জ্যাকসন যে কালো রঙের হ্যাটটি পরেছিলেন তা এবার নিলামে উঠতে যাচ্ছে!

Updated By: Jun 22, 2023, 08:13 PM IST
Michael Jackson: মাইকেল জ্যাকসনের 'মুনওয়াকে'র সেই বিখ্যাত টুপির কী হল জানেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জ্যাকসনের টুপি কোথায় গেল? সহসা তাঁর মুনওয়াকের টুপি নিয়ে সাড়া পড়ে গিয়েছে। পপ-কিংবদন্তি মাইকেল জ্যাকসন তাঁর গান ও নাচ দিয়ে বিশ্ববাসীকে মুগ্ধ করে গিয়েছেন। তাঁর সৃষ্টির সম্ভার আশ্চর্য। এর মধ্যে তাঁর মুনওয়াক নাচটি তাঁর ভক্তদের কাছে ছিল খুবই প্রিয়। মুনওয়াকটি হল সামনে হাঁটার ভঙ্গি করে পেছনের দিকে যাওয়া। এই বিশেষ নাচটি প্রথমবার নাচার সময়ে জ্যাকসন যে কালো রঙের হ্যাটটি পরেছিলেন তা এবার নিলামে উঠতে যাচ্ছে! 

আরও পড়ুন: World Rainforest Day: কাকে বলে বৃষ্টি অরণ্য? কী ভাবে সমৃদ্ধ করে সাধারণ মানুষকে?

আগামী সেপ্টেম্বরে প্যারিসে সংগীত জগতের বিভিন্ন স্মারক নিয়ে একটি নিলামের আয়োজন করা হবে। ওই নিলামেই থাকছে জ্যাকসনের হ্যাটটিও। অন্তত তেমনই পরিকল্পনা করা হয়েছে বলে জানা গিয়েছে। নিলাম প্রতিষ্ঠান হোটেল ড্রউঅট তাদের সংগ্রহে থাকা জ্যাকসনের হ্যাটটি আগামী ২৬ সেপ্টেম্বর নিলামে তুলবে। এর মূল্য ধরা হয়েছে ৬০ হাজার থেকে ১ লাখ ইউরো। এছাড়াও ওই নিলামে আর কী কী জিনিস থাকবে, তার একটি তালিকা আগামী ৪ জুলাই প্রকাশ করা হবে।

১৯৮৩ সালে মোটাউন কনসার্টে 'বিলি জিন' গানটি পরিবেশনের সময় কালো রঙের হ্যাটটি পরেছিলেন জ্যাকসন। কনসার্টটি টেলিভিশনে সম্প্রচারও করা হয়েছিল। জ্যাকসন তখন খ্যাতির চূড়ায়। কনসার্টে 'বিলি জিন' গানটি পরিবেশনের একটা পর্যায়ে ছিল মুনওয়াক। পরবর্তী সময় এই নাচ তাঁর ট্রেডমার্ক-এ পরিণত হয়।

আরও পড়ুন: Peter Paul Rubens Painting: পল রুবেনসের একদা-হারিয়ে যাওয়া ছবি কত লক্ষ ডলারে বিক্রি হবে জানেন?

ওই নিলামে সংগীত জগতের আরও যেসব স্মারক তোলা হবে তার মধ্যে আছ-- মার্কিন সংগীতশিল্পী টি বোন ওয়াকারের গিটার, ব্রিটিশ সংগীতশিল্পী মার্টিন গোরের স্যুট, মার্কিন সংগীতশিল্পী ম্যাডোনার স্বর্ণপদক। নিলামে এরকম প্রায় ২০০টি জিনিস তোলা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.