Kishore Kumar Birth Anniversary: কলেজস্ট্রিট চত্বরের এই দোকানে চায়ের সঙ্গে গান ফ্রি

 এখানে সারাবছরই চায়ের সঙ্গে কিশোর কুমারের গান ফ্রি। গানের পাশাপাশি চায়ের সঙ্গে রয়েছে বিস্কুট আর ফিশ ফিঙ্গারও।

Updated By: Aug 4, 2021, 08:18 PM IST
Kishore Kumar Birth Anniversary: কলেজস্ট্রিট চত্বরের এই দোকানে চায়ের সঙ্গে গান ফ্রি

নিজস্ব প্রতিবেদন: কফির কাপে আড্ডায় ঝড় তুলতে অনেকেরই পছন্দের জায়গা কলেজ স্ট্রিটের ইন্ডিয়ান কফি হাউস। কিন্তু চা-প্রেমী মানুষ যাঁরা গান শুনতেও ভালোবাসেন, তাঁদের কাছে কিন্তু কলেজস্ট্রিট চত্ত্বরে পছন্দের ঠেক পল্টন বাপি টি স্টল। কারণ এখানে সারাবছরই চায়ের সঙ্গে কিশোর কুমারের গান ফ্রি। গানের পাশাপাশি চায়ের সঙ্গে রয়েছে বিস্কুট আর ফিশ ফিঙ্গারও।

 

সাধারণত মাটির ভাঁড়েই চা পরিবেশন করেন পল্টন দা আর চা বানাতে বানাতে সারাদিনই নিজের গুরুদেব কিশোর কুমারের (Kishore Kumar) গান করেন তিনি। গুরুদেবের মতোই গানের কোনো বিশেষ তালিম নেননি। কিশোরের গান শুনে শুনেই ছোট থেকে গান শিখেছেন সকলের প্রিয় পল্টন দা। তবে শুধু চায়ের ঠেকেই নয়, ১৯৮৮ সাল থেকে এখনও পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে স্টেজ শো করেন তিনি। কিশোর কুমার ছাড়া আর কোনো সংগীতশিল্পীর গাওয়া গান তিনি গান না। কুমার শানু ও সৌরভ গঙ্গোপাধ্যায়কেও নিজের হাতে চা খাইয়েছেন আর শুনিয়েছেন কিশোর কুমারের গান। 

আরো পড়ুন: Kishore Kumar: Yodeling, Skating নতুন কিছু টেকনিক নিয়ে এলেন ভারতীয় গায়কীতে

যদিও সারাবছরই চা তৈরি করতে করতে চা দোকানে উপস্থিত সবাইকে গান শোনান তিনি তবে কিশোর কুমারের জন্মদিনে থাকে বিশেষ ব্যবস্থা। জি ২৪ ঘন্টাকে তিনি জানান, গুরুদেবের জন্মদিনের সকালে কিশোর কুমারের ছবিতে মাল্য়দান করেছেন এবং তারপর দোকান সুন্দর করে সাজিয়ে সকাল ৯ টা থেকে রাত ৯টা পর্যন্ত সারাদিন টানা গান গাইবেন তিনি। এই বিশেষ দিনে কিশোরের ফ্যানেরা ভিড় জমান পল্টনদার দোকানে। ২০১৯ সালে কিশোরকুমারের জন্মদিনে একদিনে ১৮৩টি গান গেয়ে লিমকা বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসেও নাম তোলেন পল্টন নাগ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)