পীযুষ গাঙ্গুলির জীবনাবসানে শোকের ছায়া টলিউডে, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

স্বতঃস্ফূর্ত অভিনেতা। টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতে এটাই ছিল পীযূষ গঙ্গোপাধ্যায়ের পরিচয়। ১৯৬৫ সালে ঢাকার নারায়ণগঞ্জে জন্ম। কলেজ কলকাতায়। কলেজের ফুটবল টিমে গোলকিপার ছিলেন। ফুটবল খেলবেন। এটাই ছিল ধ্যানজ্ঞান। ভাল গান গাইতে পারতেন। অভিনেতা হয়ে ওঠা পাকেচক্রে। নাবার্ডে চাকরি করার সময় অফিস থিয়েটারে তাঁর অভিনয় নজর কাড়ে। এরপরই অরুণ মুখোপাধ্যায়ের চেতনা আর বিভাস চক্রবর্তীর অন্য থিয়েটার নাট্যদলে যোগ দেন তিনি। মঞ্চে একসঙ্গে কাজ করেছেন রমাপ্রসাদ বণিক ও ব্রাত্য বসুর সঙ্গেও। অন্য থিয়েটারের মাধবমালঞ্চি কইন্যা, জোছনা কুমারীতে পীযূষের অভিনয় এখনও নাট্যমহলে আলোচিত।

Updated By: Oct 25, 2015, 11:18 AM IST

ওয়েব ডেস্ক: স্বতঃস্ফূর্ত অভিনেতা। টালিগঞ্জ ইন্ডাস্ট্রিতে এটাই ছিল পীযূষ গঙ্গোপাধ্যায়ের পরিচয়। ১৯৬৫ সালে ঢাকার নারায়ণগঞ্জে জন্ম। কলেজ কলকাতায়। কলেজের ফুটবল টিমে গোলকিপার ছিলেন। ফুটবল খেলবেন। এটাই ছিল ধ্যানজ্ঞান। ভাল গান গাইতে পারতেন। অভিনেতা হয়ে ওঠা পাকেচক্রে। নাবার্ডে চাকরি করার সময় অফিস থিয়েটারে তাঁর অভিনয় নজর কাড়ে। এরপরই অরুণ মুখোপাধ্যায়ের চেতনা আর বিভাস চক্রবর্তীর অন্য থিয়েটার নাট্যদলে যোগ দেন তিনি। মঞ্চে একসঙ্গে কাজ করেছেন রমাপ্রসাদ বণিক ও ব্রাত্য বসুর সঙ্গেও। অন্য থিয়েটারের মাধবমালঞ্চি কইন্যা, জোছনা কুমারীতে পীযূষের অভিনয় এখনও নাট্যমহলে আলোচিত।

টেলিভিশনে কেরিয়ার শুরু হেমেন্দ্র রায়ের 'আবার যখের ধন' দিয়ে। তারপর ছোট পর্দায় অনেক টেলিফিল্ম আর সিরিয়ালে কাজ করেছেন। দেবী সিরিয়ালে প্রতিবাদী স্ত্রীর স্বামীর চরিত্রে তাঁর অভিনয় দর্শকদের কাছে আলাদা পরিচিতি দিয়েছিল। চুটিয়ে কাজ করেছেন বড় পর্দাতেও। অঞ্জন দাসের ইতি শ্রীকান্ত, সন্দীপ রায়ের চার, সৃজিতের অটোগ্রাফ, কৌশিক গাঙ্গুলির ল্যাপটপ, অপর্ণা সেনের গয়নার বাক্স, শেখর দাসের মহুল বনির সেরেঞ ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয়ের জন্য বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাওয়ার্ড পান তিনি।  শখের মধ্যে সব থেকে বড় শখ ছিল গাড়ি চালানো। ড্রাইভার রাখত না। সেই গাড়ি চালানো থেকেই গেল।

বিপ্লব বন্দ্যোপাধ্যায়ের গ্যালিলেও থেকে ইতি শ্রীকান্তের গহর। নাটকের মঞ্চ থেকে সিনেমার বড় পর্দা, সবেতেই সমান সাবলীল পীষূষ।  অঞ্জন দাসের ইতি শ্রীকান্ত।

পীষূষ গাঙ্গুলির জীবনাবসানে শোকের ছায়া টলিউডজুড়ে। জনপ্রিয় অভিনেতার অকাল প্রয়াণে বড় ক্ষতি  টিভি ও চলচ্চিত্রের দুনিয়ার। পাশাপাশি এক অসাধারণ মানুষকেও হারালো টলিউড। জানালেন পীযূষের সহ অভিনেতা অভিনেত্রীরা। শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

 

.