শাহিদদের 'উড়তা পঞ্জাব' থেকে উড়ে যাচ্ছে পঞ্জাব, ছবির নাম এখন শুধুই 'উড়তা'!

ফের আরও এক বলিউড সিনেমায় বিতর্কের জেরে নাম বদল। শাহিদ কাপুর-আলিয়া ভাটের নতুন সিনেমা 'উড়তা পাঞ্জাব'কে নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছিল। সিনেমার কিছু দৃশ্য ও সংলাপ নিয়ে আপত্তি শুরু হয়েছিল। ছবি মুক্তি নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছিল। শেষ অবধি এই বিতর্কের জেরে ছবির নাম বদল হতে। পর্যবেক্ষণ কমিটি এই সিনেমা দেখার পর নির্দেশ নিয়েছে ছবি থেকে পঞ্জাব, রাজনীতি ও নির্বাচন সংক্রান্ত যাবতীয় দৃশ্য ছেঁটে ফেলার। ছবিটি পঞ্জাবের পরিবর্তে অন্য কোনও কাল্পনিক জায়গার উপর দৃশ্যায়নের কথা বলেছে পর্যবেক্ষণ কমিটি।  

Updated By: Jun 6, 2016, 05:35 PM IST
শাহিদদের 'উড়তা পঞ্জাব' থেকে উড়ে যাচ্ছে পঞ্জাব, ছবির নাম এখন শুধুই 'উড়তা'!

ওয়েব ডেস্ক: ফের আরও এক বলিউড সিনেমায় বিতর্কের জেরে নাম বদলের পথে। শাহিদ কাপুর-আলিয়া ভাটের নতুন সিনেমা 'উড়তা পাঞ্জাব'কে নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছিল। সিনেমার কিছু দৃশ্য ও সংলাপ নিয়ে আপত্তি শুরু হয়েছিল। ছবি মুক্তি নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছিল। শেষ অবধি এই বিতর্কের জেরে ছবির নাম বদল হতে। পর্যবেক্ষণ কমিটি এই সিনেমা দেখার পর নির্দেশ নিয়েছে ছবি থেকে পঞ্জাব, রাজনীতি ও নির্বাচন সংক্রান্ত যাবতীয় দৃশ্য ছেঁটে ফেলার। ছবিটি পঞ্জাবের পরিবর্তে অন্য কোনও কাল্পনিক জায়গার উপর দৃশ্যায়নের কথা বলেছে পর্যবেক্ষণ কমিটি।  

এই সিনেমার বিষয় ড্রাগস সহ পঞ্জাবের মাদকসেবন ও যুবসমাজ। ছবিটিতে দেখানো হচ্ছে পঞ্জাবে যুবসমাজে কীভাবে মাদকসেবনের প্রভাব বাড়ছে। আগামী বছর পঞ্জাবে বিধানসভা নির্বাচন। এই সিনেমা যুব সম্প্রদায়ের মধ্যে খারাপ প্রভাব ফেলবে আশঙ্কা রাজ্যের শাসদক দল শিরোমণি অকালি দল ও বিজেপির। এই ছবি সুবিধা করে দেবে কংগ্রেস ও বিজেপিকে। এই আশঙ্কাও প্রকাশ করেছে বিজেপি। এর পরেই উড়তা পঞ্জাব নাম থেকে পঞ্জাব উড়ে যাচ্ছে। পরিচালক রামগোপাল বর্মার আবার দাবি ছবির নাম 'উড়তা পঞ্জাব' নয় হওয়া উচিত 'উড়তা ইন্ডিয়া'।

 

এর আগে বিতর্কের জেরে শাহরুখের 'বিল্লু বারবার' থেকে বারবার উড়ে হয়ে যায় শুধুই 'বিল্লু'। 'রাম্বো রাজকুমার' হয়ে যায় 'আর রাজকুমার',  'রাম লীলা'য় নাম যোগ করে হয় 'গলিও কী রসলীলা প্রেমলীলা'।

.