আনলক-৫, ১৫ অক্টোবর থেকে শর্তমেনে সিনেমা হল খোলার অনুমতি দিল কেন্দ্র

আনলক ৫.০-এ ছাড় দেওয়া হল বেশকিছু ক্ষেত্রে। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Sep 30, 2020, 09:24 PM IST
আনলক-৫, ১৫ অক্টোবর থেকে শর্তমেনে সিনেমা হল খোলার অনুমতি দিল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন : সিনেমাপ্রেমী ও চলচ্চিত্র জগতের মানুষদের জন্য সুখবর। আনলক ৫.০-তে সিনেমাহল খোলার অনুমতি দিল কেন্দ্রীয় সরকার। তবে অবশ্য সেটা শর্তসাপেক্ষেই। পাশাপাশি ছাড় দেওয়া হল বেশকিছু ক্ষেত্রে। 

সিনেমা হল খোলা নিয়ে কেন্দ্রের তরফে নয়া গাইডলাইন জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে আগামী ১৫ অক্টোবর থেকে ৫০ শতাংশ দর্শকাসন ব্যবহার করে সিনেমা হল ও মাল্টিপ্লেক্স খোলা যাবে। সিনেমা হল খোলার বিষয়ে প্রয়োজনীয় SOP বা বিধিনিষেধ শীঘ্রই সিনেমা হল কর্তৃপক্ষকে দিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে। একইসঙ্গে খেলোয়াড়দের ট্রেনিংয়ের জন্য খুলে দেওয়া হচ্ছে সুইমিং পুল। খুলছে বিনোদন পার্ক, বিজনেজ সংক্রান্ত প্রদর্শনী করারও অনুমতি দেওয়া হয়েছে।

আরও পড়ুন-সুতো, মাটির, বুটিক জাতীয় গয়না নয়, পুজোতে গর্জাস, ট্রাডিশনাল সাজই পছন্দ : পায়েল সরকার

স্কুল বা কোচিং খোলার ক্ষেত্রে কী সিদ্ধান্ত নেওয়া হল? কেন্দ্রের তরফে জানানো হয়েছে, অভিভাবকদের অনুমতি থাকলে ১৫ অক্টোবরের এ নিয়ে রাজ্যগুলি নিজেদের মতো সিদ্ধান্ত নিতে পারে। 

প্রসঙ্গত গত ২৫ মার্চ থেকে গোটা দেশে লকডাউন ঘোষণার পর থেকেই বন্ধ রয়েছে সিনেমা হল। বারবার সিনেমা হল মালিকদের তরফে কেন্দ্রের কাছে সিনেমাহল খোলার অনুমতি চাওয়া হলেও সুরক্ষার কথা ভেবেই এতদিন সেই অনুমতি দেওয়া হয়নি। তবে আনলক ৫-এ সিনেমাহল খুলতে পারে বলে বেশকিছুদিন আগে থেকেই শোনা যাচ্ছিল। আর সেই কানাঘুষো খবরই এবার সত্যি প্রমাণিত হল। যদি রাজ্যের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১ অক্টোবর থেকেই সিনেমাহল সহ বিভিন্ন সাংস্কৃতিক মঞ্চ খোলার অনুমতি দিয়েছেন।

আরও পড়ুন-৯ অক্টোবর থেকে খুলছে, দর্শকাসন স্যানিটাইজ করার প্রক্রিয়া শুরু করল স্টার সিনেমা