নিজস্ব প্রতিবেদন : উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা প্রজ্ঞা। বয়স ২২। বর্তমানে প্রজ্ঞা আইন নিয়ে পড়ছেন। ৬ মাস আগে দুর্ঘটনায় দুটো হাঁটুই নষ্ট হয়ে গিয়েছে। তারপর থেকেই বিছানায় শয্যাশায়ী ওই তরুণী। অবশেষে সোনু সুদের সাহায্যে হাঁটতে পারলেন প্রজ্ঞা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা যাচ্ছে, তরুণী প্রজ্ঞার বাবা বিজয় মিশ্রা এক মন্দিরের পুরোহিত। প্রজ্ঞার অস্ত্রপচার করানোর মতো সামর্থ্য তাঁর ছিল না। অথচ, চিকিৎসকরা জানিয়ে দিয়েছিলেন, অস্ত্রপচারই একমাত্র উপায়। যার জন্য প্রয়োজন দেড় লক্ষ টাকা। গত ৯ অগস্ট প্রজ্ঞা  সোনু সুদকে টুইট করে নিজের অসহায়তার কথা জানান। এরপরিই তড়িঘড়ি দিল্লির চিকিৎসকদের সঙ্গে কথা বলেন সোনু। প্রজ্ঞাকে জানান, পরের সপ্তাহেই তাঁর অস্ত্রপচারের ব্যবস্থা করা হচ্ছে।


আরো পড়ুন-সুশান্ত মামলায় প্রত্যক্ষদর্শী রাঁধুনি দীপেশকে জিজ্ঞাসাবাদ ED-র



সোনু সুদের মধ্যেই ঈশ্বরকে খুঁজে পেয়েছেন প্রজ্ঞা। লেখেন, ''মা বলতেন পৃথিবীতেই ঈশ্বর রয়েছেন। এই পৃথিবীতে সোনু সুদই ঈশ্বর। আপনি আমাকে প্রতিবন্ধী হয়ে যাওয়া থেকে বাঁচালেন। যখন সব আত্মীয়স্বজন মুখ ফিরিয়ে নিয়েছিলেন, সোনু ভাইয়া বাঁচালেন। আপনাকে ধন্যবাদ জানানোর ভাষা নেই। আপনি আমাকে নতুন জীবন দিলেন।'' উত্তরে সোনু সুদ লিখেছেন, ''আপনাকে প্রতিবন্ধী কীভাবে হতে দিতাম। খুব শীঘ্রই আপনাদের বোন গ্রামে গিয়ে দৌড়াতে পারবেন। দেশ বদলাবে।''


আরও পড়ুন-জীবনের শেষ জন্মদিন সেলিব্রেট করেছিলেন দিদিদের সঙ্গেই! ভাইরাল সুশান্তের ভিডিয়ো



এদিকে শুধু দেশেই নয়, সম্প্রতি বিদেশেও দুস্থ কিছু শিশুর পাশে দাঁড়িয়েছেন সোনু সুদ। ফিলিপাইনসের দুস্থ কিছু পরিবারে  ১ থেকে ৫ বছরের মধ্যে বেশকিছু শিশু 'বিলিয়ারি আট্রেসিয়া' নামে লিভারের এক সমস্যায় ভুগছিল। এই পরিস্থিতিতেই দুস্থ পরিবারের শিশুগুলির দায়িত্ব নিজের কাঁধে তুলে নিলেন সোনু। জানিয়ে দিলেন যে, আগামী ২ দিনের মধ্যেই তাঁদের দিল্লিতে নিয়ে আসার সমস্তরকম ব্যবস্থা তিনি করবেন। টুইটে লেখেন, ''এবার এই শিশুগুলি লিভার রক্ষা করার ব্যবস্থা করা যাক।''



প্রসঙ্গত লকডাউনের সময় অন্য রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিক বাড়ি ফিরিয়েছিলেন সোনু। তারপর থেকে যখনই কোনও মানুষ বিপদে পড়ে সাহায্য চেয়েছেন তাঁদের কাছে একপ্রকার 'দেবতার দূত' হয়েই হাজির হয়েছেন সোনু সুদ।


আরও পড়ুন-সুশান্ত মৃত্যুতে CBI-এর দাবি পরিণীতি, বরুণদের, সামিল হলেন সুরজ পাঞ্চোলিও