Vidya Balan: আবিষ্কর্তার প্রয়াণে শোকস্তব্ধ বিদ্যা, ছুটে আসছেন শহরে...

Gautam Halder Death: গত মাসে দুর্গাপুজোর সময়েই শেষ গৌতম হালদারের সঙ্গে দেখা হয়েছিল বিদ্যা বালানের। এমনকী তাঁর বাড়িতেও গিয়েছিলেন তিনি। সেখানে একসঙ্গে বেশ কিছু সময় কাটান তাঁরা। তাঁর পাড়ার পুজো উদ্বোধনও করেন বিদ্যা। শুক্রবার সকালে কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় পরিচালক গৌতম হালদারের। সেই খবর পাওয়া মাত্রই সমস্ত পরিকল্পনা বাতিল করে কলকাতায় আসছেন অভিনেত্রী।  

Updated By: Nov 3, 2023, 06:35 PM IST
Vidya Balan: আবিষ্কর্তার প্রয়াণে শোকস্তব্ধ বিদ্যা, ছুটে আসছেন শহরে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মাসেই কলকাতায় এসেছিলেন বিদ্যা বালান(Vidya Balan)। মহালয়ায় পুজো উদ্বোধনে এসেছিলেন তিনি। এবার অবশ্য কোনও আনন্দ অনুষ্ঠান বা উৎসব নয়। এবার শোকস্তব্ধ হয়েই কলকাতায় পা রাখছেন অভিনেত্রী। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন পরিচালক গৌতম হালদার(Gautam Halder)। এই পরিচালকের হাত ধরেই অভিনয়ের দুনিয়ায় পা রাখেন বিদ্যা। বিদ্যার প্রথম ছবি ‘ভালো থেকো’র পরিচালক গৌতম হালদার।  শুক্রবার তাঁর মৃত্যু সংবাদ পেয়ে কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী।

আরও পড়ুন- Gautam Haldar: প্রয়াত বিদ্যা বালানের প্রথম ছবির পরিচালক গৌতম হালদার

বিদ্যার টিমের তরফ থেকে জানানো হয় যে গত মাসে দুর্গাপুজোর সময়েই শেষ গৌতম হালদারের সঙ্গে দেখা হয়েছিল বিদ্যা বালানের। এমনকী তাঁর বাড়িতেও গিয়েছিলেন তিনি। সেখানে একসঙ্গে বেশ কিছু সময় কাটান তাঁরা। তাঁর পাড়ার পুজো উদ্বোধনও করেন বিদ্যা। শুক্রবার সকালে কলকাতার এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় পরিচালক গৌতম হালদারের। সেই খবর পাওয়া মাত্রই সমস্ত পরিকল্পনা বাতিল করে কলকাতায় আসছেন অভিনেত্রী। প্রথম পরিচালককে শেষ শ্রদ্ধা জানাতে তাঁর বাড়িতেই যাওয়ার কথা অভিনেত্রীর।

নাট্যজগতের অন্যতম উজ্জ্বল তারা ছিলেন গৌতম হালদার। তাঁর নির্দেশনায় মঞ্চস্থ হয়েছে বহু নাটক। যে নাটকের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রক্তকরবী’। এই নাটকেই নন্দিনী চরিত্রে দর্শক পেয়েছিলেন চৈতি ঘোষালকে। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে এদিন হাসপাতালে ও তাঁর বাড়িতে হাজির হয়েছেন নাট্যজগতের অভিনেতা অভিনেত্রীরা।

আরও পড়ুন- Kalyani: ফের সাংস্কৃতিক মঞ্চে শাসকের কোপ? চাকদহ নাট্য উৎসব বাতিলে বিতর্ক

মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৭ বছর। এদিন সকালে তিনি অসুস্থ হওয়ায় তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ নাট্যজগৎ। চৈতি ঘোষাল সোশ্যাল মিডিয়ায় লিখলেন, 'গৌতম দা ভালো থেকো। আর নাগাল পাওয়া যাবে না। নন্দিনী'।  তাসলিমা নাসরিনও সোশ্যাল মিডিয়া থেকে এই খবরটি পেয়েছে চমকে উঠেছেন। লিখেছেন, 'এই তো সেদিন কথা হল।'

কেবল চৈতি নন, দেবশঙ্কর হালদার অভিনীত নাটকও পরিচালনা করেছিলেন তিনি। ২০০৩ সালে মুক্তি পায় তাঁর পরিচালিত ছবি ‘ভালো থেকো’। এই ছবিতে অভিনয় করেছিলেন বিদ্যা বালন, সৌমিত্র চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, দেবশঙ্কর হালদার। ২০১৯ সালে মুক্তি পায় গৌতম পরিচালিত ছবি ‘নির্বাণ’। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন রাখি গুলজ়ার। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেই ছবির প্রদর্শনীও হয়।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.