ইন্ডাস্ট্রিকে আমাদের বাঁচাতে হবে: দেব

 “অচলাবস্থা কখনই কাম্য নয়। প্রত্যেকেই নিজের কথা ভাবছে। ইন্ডাস্ট্রির কথা ভেবে যদি কেউ কাজ করে তাহলে কোনও সমস্যা হওয়ার কথাই নয়”

Updated By: Aug 21, 2018, 04:30 PM IST
ইন্ডাস্ট্রিকে আমাদের বাঁচাতে হবে: দেব
ছবি- টুইটার

শর্মিষ্ঠা গোস্বামী চট্টোপাধ্যায় ও সৌরভ পাল

একদিকে চাঁচাছোলা ভাষায় ছোট পর্দার আর্টিস্টদের উপর আক্রমণ শানাচ্ছেন অরিন্দম শীল, নিশপাল রানের মতো বড় বড় প্রযোজকরা। অন্যদিকে পাল্টা প্রযোজকদের বিরুদ্ধেও বিষদগার করছেন আর্টিস্ট ফোরামের তথাকথিত ছোট পর্দার কুশীলবরা। এরই মধ্যে আবার জুড়ে গিয়েছে একাধিক চ্যানেলের দড়ি টানাটানির বিষয়টিও। যার ফলস্বরূপ মহা ফাঁপরে পড়েছে টলিপাড়া। টেকনিশিয়ান আর কুশীলবদের বিদ্রোহে আপাতত ঝাঁপ বন্ধ টলিপাড়ার স্টুডিওগুলির।

এমন অবস্থায় মেগা ধারাবাহিকের মহা সমস্যা সমাধানে ব্যাটন তুলে নিয়েছেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। ইন্ডাস্ট্রি বাঁচাতে ‘মিস্টার ইন্ডাস্ট্রি’ বলছেন, তাঁরা ত্রিস্তরীয় বৈঠকে বসতে প্রস্তুত। অর্থাত্, আর্টিস্ট ফোরাম, প্রযোজক সংস্থা এবং চ্যানেল মালিকরা যদি একসঙ্গে বৈঠকে বসেন তাতে কোনও দিধা দ্বন্দ্ব না রেখেই সমস্যা সমাধানের পথে এগোবেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। 

এই ইস্যুতে এ দিন (মঙ্গলবার) নিজের অবস্থান স্পষ্ট করলেন অভিনেতা তথা প্রযোজক দেবও। জি ২৪ ঘণ্টা-র সাক্ষাত্কারে দেব বলেন, “অচলাবস্থা কখনই কাম্য নয়। প্রত্যেকেই নিজের কথা ভাবছে। ইন্ডাস্ট্রির কথা ভেবে যদি কেউ কাজ করে তাহলে কোনও সমস্যা হওয়ার কথাই নয়”। একই সঙ্গে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স প্রাইভেট লিমিটেডের কর্ণধার স্পষ্ট বুঝিয়ে দেন, সব পক্ষেরই উচিত ইন্ডাস্ট্রির কথা মাথায় রেখেই কাজ করা। তাঁর সাফ বক্তব্য, “ইন্ডাস্ট্রিকে আমাদের বাঁচাতে হবে”। 

অন্যদিকে, গতকালের  (সোমবার) মতো আজও সাংবাদিক বৈঠক ডেকে সমস্যা সমাধানের কথা জানিয়েছেন মিস্টার ইন্ডাস্ট্রি। কাল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। আজ তিনি পাশে পেলেন টেলি দুনিয়ার জনপ্রিয় মুখ অভিনেতা অরিন্দম গাঙ্গুলি-সহ নায়ক জিত্-কেও।    

বৈঠকেও মিলল না সমাধান, বন্ধ হচ্ছে একাধিক ধারাবাহিকের সম্প্রচার?

রুটিরুজির প্রশ্নে যখন একের পর এক অভিযোগ ছোট ছোট আর্টিস্টদের ওপর ধেয়ে আসছে তখন অরিন্দম বাবু পাল্টা তোপ দেগে জানিয়েছেন, “শিল্পীদের বারবার দোষারোপ করা হচ্ছে। অথচ আমাদের সঙ্গে এমন প্রায়ই হয়, ঘণ্টার পর ঘণ্টা কুশীলবরা বসে থাকেন, স্ক্রিপ্ট-ই প্রস্তুত হয় না। কারণ, স্ক্রিপ্ট রাইটাররাও তো একদিনে একাধিক কাজ করেন”। অর্থাত্, প্রযোজকরা যেভাবে কুশীলবদের একাধিক প্রযোজনায় কাজ করার বিষয়টিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে, তা একেবারেই মানতে নারাজ অরিন্দম বাবু। এই প্রসঙ্গে টলি নায়ক জিত্-ও তাঁদের পাশেই। ছোট শিল্পীদের পারিশ্রমিকের ব্যাপারে তিনি যে কোনও আপস করবেন না, তাও স্পষ্ট করেছেন তিনি। সব মিলিয়ে পরিস্থিতি যা দাঁড়িয়েছে তাতে আজও সমাধান সূত্র মিলবে কি না সে বিষয়ে ধন্দে ওয়াকিবহাল মহল।

.