পেশোয়ারের ইউসুফ খান থেকে নায়ক Dilip Kumar, অভিনেতার প্রয়াণে শোকবার্তা পাকিস্তানের

পেশোয়ারের বাড়িতে হবে মিউজিয়াম, ন্যাশনাল হেরিটেজ ঘোষণা পাকিস্তান সরকারের

Updated By: Jul 7, 2021, 12:41 PM IST
পেশোয়ারের ইউসুফ খান থেকে নায়ক Dilip Kumar, অভিনেতার প্রয়াণে শোকবার্তা পাকিস্তানের

নিজস্ব প্রতিবেদন: বাবার সঙ্গে ঝগড়া করে পেশোয়ারের (বর্তমানে পাকিস্তানে) বাড়ি ছেড়ে মুম্বইতে পাড়ি দিয়েছিলেন দিলীপ কুমার (Dilip Kumar)। ১৯২২ সালের ১১ ডিসেম্বর পেশোয়ারের (Peshwar) সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মহম্মদ ইউসুফ খান নামে জন্মগ্রহণ করেন দিলীপ কুমার। অভিনেত্রী দেবিকা রানীর হাত ধরে প্রথম ছবির আগে আগে নাম পরিবর্তন করেন দিলীপ কুমার। বর্ষীয়ান অভিনেতার প্রয়াণে তাই শোকবার্তা জ্ঞাপন করেছে পাকিস্তান (Pakistan)।

পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভি শোক জ্ঞাপন করে লেখেন, 'দিলীপ কুমারের চিরবিদায় দেখে খুবই দুঃখিত। একজন দক্ষ অভিনেতা ছাড়াও অমায়িক ও মর্যাদাপূর্ণ ব্যক্তিত্ব ছিলেন। তাঁর পরিবার ও অগণিত শুভাকাঙ্খীদের প্রতি আমার সমবেদনা। ওঁর আত্মার শান্তি কামনা করি।' 

আরও পড়ুন: 'সুহানা সফর'.. শেষ বসন্তেও দিলীপ কুমারকে আগলে রেখেছিলেন সায়রা

পাকিস্তানের খাইবার-পাখতুংখাওয়া প্রদেশের সরকারের তরফে শোকবার্তা জ্ঞাপন করা হয়েছে। সেখানের এক মুখপাত্র জানান, 'প্রয়াত প্রবাদপ্রতিম অভিনেতা দিলীপ কুমার বরাবর তাঁর জন্মস্থান পেশোয়ারের বাসিন্দাদের সমাদর করতেন।' ইতিমধ্যেই সেখানে অবস্থিত দিলীপ কুমারের বাড়ি ন্যাশনাল হেরিটেজ ঘোষণা করেছে পাক সরকার। সেখানে মিউজিয়াম গড়ারও পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান তাঁরা। 

আরও পড়ুন: 'যুগের অবসান, প্রতিষ্ঠান চলে গেল,' Dilip Kumar-প্রয়াণে গভীর শোকপ্রকাশ Amitabh Bachchan এর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.