Will Smith: অস্কারমঞ্চে চড়ের জের! ফিল্ম অ্যাকাডেমি থেকে পদত্যাগ উইল স্মিথের

শুক্রবার মোশন পিকচারস অ্যাকাডেমি থেকে পদত্যাগ করলেন আমেরিকান অভিনেতা উইল স্মিথ। 

Updated By: Apr 2, 2022, 07:51 AM IST
Will Smith: অস্কারমঞ্চে চড়ের জের! ফিল্ম অ্যাকাডেমি থেকে পদত্যাগ উইল স্মিথের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অস্কারের মঞ্চে চড় কাণ্ডের জের, শুক্রবার মোশন পিকচারস অ্যাকাডেমি (motion picture academy) থেকে পদত্যাগ করলেন আমেরিকান অভিনেতা উইল স্মিথ (Will Smith)। সেই সঙ্গে জানালেন, কর্তৃপক্ষের যে কোনও রকম শাস্তির সিদ্ধান্ত তিনি মেনে নেবেন। 

শুক্রবার বিকেলে প্রকাশিত এক বিবৃতিতে স্মিথ বলেছেন, "আমার আচরণের জন্য যে কোনও রকম সিদ্ধান্ত পুরোপুরি মেনে নেব। ৯৪ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের মঞ্চে আমার কাজ হতবাক করা, বেদনাদায়ক এবং অমার্জনীয় ছিল।"

ফিল্ম একাডেমির প্রেসিডেন্ট ডেভিড রুবিন জানিয়েছেন, স্মিথের পদত্যাগপত্র গৃহীত হয়েছে। "আমরা ১৮ এপ্রিল আমাদের পরবর্তী নির্ধারিত বোর্ড সভার আগে অ্যাকাডেমির আচরণের মান লঙ্ঘনের জন্য স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা ভেবেছি।"

অন্যদিকে তাঁর বিবৃতিতে স্মিথ বলেন, “আমি অ্যাকাডেমির আস্থার সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছি। অন্যান্য মনোনীত এবং বিজয়ীদের তাদের অসাধারণ কাজের জন্য উদযাপন করার সুযোগ থেকে বঞ্চিত করেছি,  "আমার খুব মন খারাপ। আমি তাদের উপর ফোকাস ফিরিয়ে দিতে চাই যারা তাদের কৃতিত্বের জন্য মনোযোগের যোগ্য এবং অ্যাকাডেমিকে সিনেমার সৃজনশীলতা এবং শৈল্পিকতার মান রাখার জন্য শিল্পীদের দিকে নজর দিতে অনুরোধ করছি।''

স্মিথ বলেন, "আমি যাদের আঘাত করেছি তাদের তালিকাটি দীর্ঘ এবং এতে ক্রিস, তার পরিবার, আমার অনেক প্রিয় বন্ধু এবং প্রিয়জন, উপস্থিত সকলে এবং বিশ্বব্যাপী দর্শকদের আঘাত করেছি।" প্রসঙ্গত, স্মিথের স্ত্রীকে নিয়ে মজা করছিলেন সঞ্চালক ক্রিস রক (Chris Rock)। নিজেকে সামলাতে না পেরে মঞ্চে উঠে সপাটে চড় মেরে বসেন উইল স্মিথ। তাঁর এহেন আচরণে অবাক গোটা বিশ্ব। জেদা পিঙ্কেট স্মিথের (Jeda Pinkett Smith) লুক নিয়ে মজা করছিলেন সঞ্চালক। এরপরই সেরা অভিনেতা হিসাবে অস্কার পান স্মিথ। 

আরও পড়ুন, Tollywood: ‘পরিচয় গুপ্ত’ কেন? এ প্রশ্নের উত্তর দিতে তৈরি Ritwick, Darshana, Indraneil

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.