West Bengal Covid Update: রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ, মৃত ১৩

 পজিটিভি রেট ২০ শতাংশের কাছাকাছি। 

Updated By: Jan 3, 2022, 09:47 PM IST
West Bengal Covid Update: রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ, মৃত ১৩

নিজস্ব প্রতিবেদন: যেদিন থেকে লাগু হল কড়া বিধিনিষেধ, সেদিন রাজ্যে সামান্য কমল দৈনিক আক্রান্তের সংখ্যাও। তবে, সংক্রমণের নিরিখে এখনও শীর্ষে সেই কলকাতাই। দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের গণ্ডি পেরোল উত্তর ২৪ পরগনায়। রাজ্যে মৃত্যু হল ১৩ জনের। পজিটিভি রেট পৌঁছে গিয়েছে ২০ শতাংশের কাছাকাছি। 

রাজ্য স্বাস্থ্য দফতরের তথ্য, গত ২৪ ঘণ্টার রাজ্যে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ৬, ০৭৮ জন। কলকাতায় যখন আক্রান্তের সংখ্যা  ২, ৮০১, তখন দৈনিক সংক্রমণ কিন্তু অনেকটাই বাড়ল উত্তর ২৪ পরগনায়। জেলায় নতুন করে সংক্রমিত হলেন  ১,০৫৭ জন। আক্রান্ত সংখ্যা বেড়েছে হাওড়া ও হুগলিতেও। সামান্য কমল দক্ষিণ ২৪ পরগনায়। 

Covid Spike: এবার করোনার ভয়াবহতা কম, স্বস্তির বার্তা ন্যাশনাল মেডিক্যাল কলেজ অধ্যক্ষের

নদিয়ায় দৈনিক আক্রান্ত  ১২৪ জন, আর বীরভূমে ১৫৬ জন। সংক্রমণ বেড়েছে মুর্শিদাবাদ, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে। বাদ গেল না উত্তরবঙ্গের দার্জিলিং ও মালদহও। কলকাতা-সহ জেলাগুলিতে পজিটিভি রেট কত?  

পজিটিভি রেট
--------------

কলকাতা- ৩৩.৯ শতাংশ

হাওড়া-২৫.৯৩ শতাংশ

হুগলি-২১.৫৭ শতাংশ

উত্তর ২৪ পরগনা-১৮.৫৮ শতাংশ

পশ্চিম বর্ধমান-১৮.২২ শতাংশ

দক্ষিণ ২৪ পরগনা ১২.৯৫

নদিয়া- ১৫.১৬ শতাংশ 

এদিকে এদিন থেকে রাজ্যে ফের লাঘু হল কড়া বিধিনিষেধ। ফের বন্ধ হয়ে গেল রাজ্যের সমস্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। আপাতত বন্ধ থাকবে সুইমিং পুল, সেলুন, স্পা, জিম, চিড়িয়াখানা, পর্যটন কেন্দ্র ও বিনোদন পার্কও।  শপিং মল, মার্কেট কমপ্লেক্স, রেস্তোরাঁ ও সিনেমা হল অবশ্য খোলা থাকছে। তবে, ৫০ শতাংশের বেশি মানুষের প্রবেশের অনুমতি নেই। সন্ধে ৭টা পর্যন্ত লোকাল ট্রেন চালু রাখার কথা ঘোষণা করেছিলেন মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। কিন্তু যাত্রী বিক্ষোভে জেরে সময়সীমা বাড়ানো হল রাত ১০ পর্যন্ত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.