Sexual Health: পর্নে আসক্তি ক্ষতি করতে পারে যৌন জীবনের! মাথার রাখতে হবে এইসব বিষয়

যদি মনে হয় টানা পর্ন দেখার ফলে তা যৌন জীবনের উপরে প্রভাব ফেলছে তাহলে সঙ্গে সঙ্গে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। তবে পর্ন দেখার ক্ষতি এখনও নিশ্চিত করে কিছু বলা না গেলেই মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে ঝুঁকির কথা মাথায় রাখা উচিত

Updated By: Dec 20, 2022, 04:38 PM IST
Sexual Health: পর্নে আসক্তি ক্ষতি করতে পারে যৌন জীবনের! মাথার রাখতে হবে এইসব বিষয়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোবাইল ডেটা সহজলভ্য হয়ে যাওয়ার পর পর্ন বা অ্যাডাল্ট মুভি এখন হাতের মুঠোয়। কিন্তু পর্নে আসক্তি কতটা ক্ষতি করতে পারে তা নিয়ে বিতর্ক রয়েই গিয়েছে। সবকিছুরই ওভারডোজে ক্ষতির সম্ভাবনা থেকেই যায়। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন পর্নে আসক্ত হয়ে পড়লে তা যৌনজীবনে প্রভাব ফেলতেই পারে। এক্ষেত্রে বেশকিছু জিনিস মাথায় রাখা প্রয়োজন।

আরও পড়ুন-স্টেশনে দাঁড়িয়ে ট্রেন গোনা-ই কাজ! রেলে চাকরির নামে আড়াই কোটির ফাঁদ

অ্যাডাল্ট মুভিতে আসক্ত হয়ে পড়লে যৌন জীবন সম্পর্কে একটা অবাস্তব ধারনা বা আকাঙ্খা তৈরি হয়। অ্যাডাল্ট মুভিতে যে বাড়াবাড়ি যৌনতা দেখানো হয় তাতে কেউ মনে করতেই পারে সেটাই স্বাভাবিক। এতে বাস্তবের যৌন জীবনে হতাশার জন্ম দিতে পারে। স্বাভাবিকভাবেই তা বিবাহিত জীবনে প্রভাব ফেলতে পারে। স্বামী-স্ত্রীর কোনও একজন পর্নে অতিরিক্ত আসক্ত হলে তা অন্যজন সম্পর্কে ভুল ধারনা তৈরি করে দিতে পারে। এতে সমস্যার তৈরি হয়। 

টানা পর্ন দেখার ফলে তা মানুষের উপরে কতটা প্রভাব ফেলে তা নিয়ে বিজ্ঞানভিত্তিক গবেষণার অভাব রয়েছে। ফলে নিশ্চিত করে বলা যায় না পর্ন মানুষের যৌন জীবনে মারাত্মক কোনও ক্ষতি করতে পারে। বিশেষজ্ঞদের পরামর্শ, যদি মনে হয় টানা পর্ন দেখার ফলে তা যৌন জীবনের উপরে প্রভাব ফেলছে তাহলে সঙ্গে সঙ্গে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। তবে পর্ন দেখার ক্ষতি এখনও নিশ্চিত করে কিছু বলা না গেলেই মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে ঝুঁকির কথা মাথায় রাখা উচিত।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.