'পা' দেখেছেন তো? এবার বাস্তবে আরও এক রোগ! দেখলে চমকে উঠবেন

এ এক অন্যরকম ভাই-বোনের বাস্তব গল্প। তাঁরা এমন রোগে ভূগছেন, যাতে খুব কম মানুষই ভোগেন। ঝাড়খণ্ডের রাঁচির শত্রুঘ্ণ রজক এবং তাঁর স্ত্রী রিঙ্কি দেবীর বড় সন্তান শিল্পী একেবারে সাধারণ আর দশটা বাচ্চার মতোই। কিন্তু দুজনের পরের দুই সন্তান ভূগছেন এক বিরল রোগে। কেশব কুমার। তার বয়স ১৮ মাস মানে বছর দেড়েক। আর বোন অঞ্জলির বয়স মাত্র সাত মাস। কিন্তু দুই ভাই বোনকে দেখলে আপনি চমকে উঠবেন। কারণ, ওদের চামড়া কুচকানো। মনে হবে, অবসর নেওয়া হয়ে গিয়েছে। ষাট বছরেরও বেশি বয়সী দুজন।

Updated By: Feb 2, 2016, 05:47 PM IST
'পা' দেখেছেন তো? এবার বাস্তবে আরও এক রোগ! দেখলে চমকে উঠবেন

ওয়েব ডেস্ক: এ এক অন্যরকম ভাই-বোনের বাস্তব গল্প। তাঁরা এমন রোগে ভূগছেন, যাতে খুব কম মানুষই ভোগেন। ঝাড়খণ্ডের রাঁচির শত্রুঘ্ণ রজক এবং তাঁর স্ত্রী রিঙ্কি দেবীর বড় সন্তান শিল্পী একেবারে সাধারণ আর দশটা বাচ্চার মতোই। কিন্তু দুজনের পরের দুই সন্তান ভূগছেন এক বিরল রোগে। কেশব কুমার। তার বয়স ১৮ মাস মানে বছর দেড়েক। আর বোন অঞ্জলির বয়স মাত্র সাত মাস। কিন্তু দুই ভাই বোনকে দেখলে আপনি চমকে উঠবেন। কারণ, ওদের চামড়া কুচকানো। মনে হবে, অবসর নেওয়া হয়ে গিয়েছে। ষাট বছরেরও বেশি বয়সী দুজন।

ডাক্তাররা পরীক্ষা করার পর বলেছেন এই দুই ভাই বোন একই সঙ্গে ভূগছেন প্রোজেরিয়া এবং কাটিস লাক্সা রোগে। এবং তাঁদের মতে এই রোগ সারানোর কোনও চিকিত্‍সা নেই! বাবা শত্রুঘ্ন লনড্রির দোকান রয়েছে। মাস গেলে সাড়ে চার হাজার টাকা রোজগার করেন। তা সত্বেও তিনি বিশ্বাস করেন, তাঁর দুই ছেলে মেয়েই এই রোগ থেকে সেরে উঠবেন। যদিও তিনি জানেন, তাঁর সন্তানের জীবন-মরন রয়েছে ঈশ্বরের হাতেই।

 

.