২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২ লক্ষ ১৭ হাজার, আরও বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা

 মৃত দেহ রাখার জন্য জায়গা নেই মর্গে। শ্মশানে ও কবরস্থানে স্তূপাকার করোনা আক্রান্তের মৃতদেহ।

Updated By: Apr 16, 2021, 11:56 AM IST
 ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২ লক্ষ ১৭ হাজার, আরও বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা

নিজস্ব প্রতিবেদন:  পর পর দু-দিন করোনা সংক্রমণ ২ লক্ষ পার করেছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত  ২ লক্ষ ১৭ হাজার ৩৫৩। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। দেশে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪২ লক্ষ ৯১ হাজার ৯১৭ জন। এখন পরিস্থিতি এতটাই খারাপ যে দৈনিক সংক্রমণে ভারত দ্বিতীয়। আমেরিকা প্রথম। 

২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৫ জনের। এবছর সক্রিয় রোগীর সংখ্যা এতটাই বেশি যে বেসামাল হয়ে পড়ছে হাসপাতালগুলি। দেশের চিকিৎসা পরিকাঠামো যেকোনও সময় মুখ থুবড়ে পড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ভ্যাকসিনের ভাণ্ডারও প্রর্যাপ্ত নেই। Covaxin covishield এর পাশাপাশি Sputnik-V ভ্যাকসিন আনছে কেন্দ্র। জরুরিকালীন ব্যবহারের অনুমোদন পেয়েছে এই রাশিয়ান ভ্যাকসিন। 

যদি রাজ্য ভিত্তিকভাবে পরিস্থিতির পর্যালোচনা করা যায়, তবে দেখা যাচ্ছে, সবচেয়ে খারাপ অবস্থা মহারাষ্ট্রের। সেখানে দিনে আক্রান্তের সংখ্যা ৬১ হাজার পার করেছে। উত্তরপ্রদেশ, দিল্লির অবস্থাও শোচনীয়। ২২ হাজার, ১৬ হাজার করে আক্রান্ত হচ্ছে ২৪ ঘণ্টায়। পাশাপাশি মৃতের সংখ্যাও যে হারে বেড়েছে, তা দেখে শঙ্কিত স্বাস্থ্যমহল। মৃত দেহ রাখার জন্য জায়গা নেই মর্গে। শ্মশানে ও কবরস্থানে স্তূপাকার করোনা আক্রান্তের মৃতদেহ। 

একই অবস্থা ছত্তিসগঢ়েও। সেখানে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২৫৬ জন। পাশাপাশি করোনায় বেহাল অবস্থা গুজরাট, মধ্যপ্রদেশ, রাজস্থান, তামিলনাড়ু, ও কেরলে।