ভয়াবহ পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লক্ষ ৭৪ হাজার, মৃতের সংখ্যায় রেকর্ড

 হাসপাতালে মর্গের বাইরে, শ্মশানে এবং কবরস্থানে দেহের সারি পড়ে থাকতে দেখা যাচ্ছে প্রতি মুহূর্তে। 

Updated By: Apr 19, 2021, 10:57 AM IST
ভয়াবহ পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ লক্ষ ৭৪ হাজার, মৃতের সংখ্যায় রেকর্ড

নিজস্ব প্রতিবেদন: করোনায় জেরবার গোটা দেশ। ভ্যাকসিনও পারছে না দমাতে। ভয়াবহতা চরম আকার নিয়েছে। আজও দেশের করোনা আক্রান্ত গত ২৪ ঘণ্টায় আড়াই লক্ষ ছাড়িয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী নতুন করে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৭৩ হাজার ৮১০ জন। যা গতকালের চেয়ে ১২ হাজার বেশি। দৈনিক সংক্রমণে এটাই সর্বোচ্চ। তবে এই রেকর্ড নিজেই আগামীকালই যে ভেঙে যাবে তা নিশ্চিত বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। হাল ধরতেই হবে। এই বেহাল পরিস্থিতি শুধুমাত্র অসচেতনতা। দায়িত্বজ্ঞানহীন ভাবমূর্তি।   

সংক্রমণের সঙ্গে কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৬১৯ জনের। এক দিনে মৃত্যুর নিরিখে গোটা করোনা পর্বে এটাই সর্বোচ্চ।

স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী,  ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন, ১৪৪১৭৮ জন। নতুন করে আক্রান্তের সংখ্যা সংযোজন হয়ে, মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ১,৫০,৬১,৯১৯ জনে। যার  মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১৯, ২৯, ৩২৯। 

 

দেশে ভ্যাকসিন নিয়েছেন ১২,৩৮,৫২,৫৬৬ জন। এহেন ভয়াবহ পরিস্থিতিতে উন্নত হাসপাতালের পরিকাঠামো মুখ থুবড়ে পড়েছে। নেই হাসপাতালের বেড। নেই ভেন্টলেটার। নেই পর্যাপ্ত অক্সিজেন ব্যবস্থা। যার ফলে বিনা চিকিৎসায় মৃত্যু হচ্ছে করোনায় আক্রান্ত রোগীদের। হাসপাতালে মর্গের বাইরে, শ্মশানে এবং কবরস্থানে দেহের সারি পড়ে থাকতে দেখা যাচ্ছে প্রতি মুহূর্তে। 

.