Coronavirus: দেশে নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে প্রাণহানির সংখ্যা

তৃতীয় ঢেউয়ের ধাক্কা সামলে একেবারেই স্বাভাবিক হয়েছে জীবন। খুলেছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। 

Updated By: Feb 26, 2022, 10:43 AM IST
Coronavirus: দেশে নিম্নমুখী করোনা গ্রাফ, কমছে প্রাণহানির সংখ্যা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা পুরোপুরি কাটিয়ে উঠতে না পারলেও দাপট ক্রমশ নিস্তেজ হয়েছে। তৃতীয় ঢেউয়ের ধাক্কা সামলে একেবারেই স্বাভাবিক হয়েছে জীবন। খুলেছে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়। তবে করোনা টিকা ও মাস্ক বিধি রাখা হয়েছে প্রতিটি ক্ষেত্রে। এহেন পরিস্থিতিতে দেশে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ। ক্রমশ কমছে অ্যাক্টিভ কেসের সংখ্যাও। 

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৯৯ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ১৩ হাজারের বেশি। বৃহস্পতিবার তা ১৫ হাজারের বেশি ছিল। অর্থাৎ কোভিড গ্রাফ অনেকটাই নিম্নমুখী। এই মুহূর্তে ভারতে করোনা পজিটিভিটি রেট কমে ১.০১ শতাংশ।বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ২১ হাজার ৮৮১।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় প্রাণ হারিয়েছেন ২৫৫ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডের বলি ৫ লক্ষ ১৩ হাজার ৪৮১ জন। পাশাপাশি দেশে বাড়ছে টিকাকরণের হার। ১৭৭ কোটিরও বেশি করোনা ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে দেশে। স্বাস্থ্য পরিষেবা কর্মী, স্বাস্থ্য বিষয়ক ফ্রন্টলাইন কর্মী এবং ৬০ বছর বা তার বেশি বয়সীদের টিকা দেওয়া হচ্ছে অগ্রাগাধিকারের ভিত্তিতে৷ 

এদিকে রাজ্যে শুক্রবার কিছুটা বেড়েছে সংক্রমণ। রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৬০ জন। যা বৃহস্পতিবারের তুলনায় কিছুটা বেশি।সংক্রমণের নিরিখে প্রথম স্থানে কলকাতা। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ৩১ জন। এখনও পর্যন্ত মোট ২০ লক্ষ ১৪ হাজার ৫৬৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত রাজ্যে  মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লক্ষ ৯১ হাজার ৪১০ জন। সুস্থতার হার ৯৮.৮৫ শতাংশ।

আরও পড়ুন, Hair Loss: চুল পড়ার সমস্যা বেড়েই চলেছে? কোন রোগের প্রাথমিক উপসর্গ জানেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.