Coronavirus: সপ্তাহের শুরুতে দেশে কমল করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি বাড়িয়ে কমছে মৃত্যু

উৎসব আবহের প্রাক্কালে দেশে নিম্নমুখী করোনা গ্রাফ। 

Updated By: Oct 4, 2021, 11:07 AM IST
Coronavirus: সপ্তাহের শুরুতে দেশে কমল করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি বাড়িয়ে কমছে মৃত্যু
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উৎসব আবহের প্রাক্কালে দেশে নিম্নমুখী করোনা গ্রাফ। গত সপ্তাহে সংক্রমণ কিছুটা বৃদ্ধি পেলেও সপ্তাহের শুরুতে আক্রান্তে কমতি লক্ষ্য করা যাচ্ছে৷ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তর সংখ্যা ২০ হাজার ৭৯৯। একদিনে মৃত্যু হয়েছে ১৮০ জনের। 

রবিবার দেশে আক্রান্তের সংখ্যা ছিল ২২ হাজারের কোঠায়। সোমবার সেই পরিসংখ্যান কিছুটা কমায় স্বস্তির চিত্র। এদিকে,  গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ২৬ হাজার ৭১৮। এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তর সংখ্যা ৩ কোটি ৩৮ লক্ষ ১০ হাজার ৩৪৮।  সবমিলিয়ে দেশে অ্যাক্টিভ আক্রান্তর সংখ্যা কমে হয়েছে ২ লক্ষ ৬৪ হাজার ৪৫৮। 

আরও পড়ুন, Diabetes: সুগারের রোগী? 'ন্যাপ' নিন, কমবে বিপদ

কোভিড আক্রান্ত হয়ে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৯৯৭। মোট কোভিড মুক্তের সংখ্যা ৩ কোটি ৩১ লক্ষ ২১ হাজার ২৪৭। এদিকে কেরলেও কমছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তর সংখ্যা ১২ হাজার ২৯৭। গত একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৭৪। এখনও পর্যন্ত সে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ৩৭৭।

অন্যদিকে, টানা শতাধিক করোনা আক্রান্ত থাকছিল কলকাতায়। তা বাড়তে বাড়তে দেড়শোর কাছে পৌঁছে গেল। শনিবার রাজ্যের দেওয়ার পরিসংখ্যান অনুযায়ী মহানগরে সংক্রামিত হয়েছেন ১৪৯ জন। গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা ৭৪৩।      

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২৭ জনের। সংক্রামিত হয়েছেন ৭৬১ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় শতাধিক আক্রান্ত। কলকাতায় সংক্রমিত সংখ্যা ১৪৯। উত্তর ২৪ পরগনায় ১২৪। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত যথাক্রমে ৬৪, ৬৭ ও ৫৮। ৫৪ জন আক্রান্ত  নদিয়ায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)