Coronavirus: দেশে ক্রমশ কমছে করোনা অ্যাক্টিভ রোগী, স্বস্তি দিচ্ছে দৈনিক আক্রান্তের সংখ্যা

১৯৯ দিন পর এই প্রথম করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমল রেকর্ডহারে।

Updated By: Oct 3, 2021, 11:20 AM IST
Coronavirus: দেশে ক্রমশ কমছে করোনা অ্যাক্টিভ রোগী, স্বস্তি দিচ্ছে দৈনিক আক্রান্তের সংখ্যা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে উৎসব মরসুমের প্রাক্কালে ফের নিম্নমুখী দৈনিক সংক্রমণ। ১৯৯ দিন পর এই প্রথম করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যাও কমল রেকর্ডহারে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ২২ হাজার ৮৪২। যা গতকালের তুলনায় কম অনেকটাই।

পাশাপাশি দৈনিক আক্রান্তের থেকে বেড়েছে দৈনিক সুস্থতার হারও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ২৫ হাজার ৯৩৯। এর ফলে কোভিডে সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে অনেকটা। পরিসংখ্যা বলছে ১৯৯ দিনের মধ্যে এটি সর্বনিম্ন। এখন অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২ লক্ষ ৭০ হাজার ৫৫৭। 

করোনা মুক্তের মোট সংখ্যা ৩ কোটি ৩০ লক্ষ ৯৪ হাজার ৫২৯। এক দিনে করোনা হানায় প্রাণ খুইয়েছেন ২৪৪ জন। এখনও পর্যন্ত দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৮১৭ জনের। টিকাকরণের কাজও চলছে জোর কদমে। ভারতে ইতিমধ্যেই ৯০ কোটি ৫১ লক্ষ ৭৫ হাজার ৩৪৮টি টিকা ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Covid-19: গর্ভবতী মহিলাদের ঝুঁকি বাড়াচ্ছে Delta প্রজাতি, নয়া গবেষণায় চাঞ্চল্য

এদিকে কেরলে সংক্রমণের প্রাবল্য কিছুটা কমলেও দৈনিক আক্রান্ত এখনও ১০ হাজারের ওপরেই। গত ২৪ ঘণ্টায় দক্ষিণের এই রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ১৩ হাজার ২১৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ১২১ জনের। অন্যদিকে, দুর্গাপুজোর আগে রাজ্যে বাড়ছে আক্রান্তের সংখ্যা। নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২৭ জনের।

সংক্রামিত হয়েছেন ৭৬১ জন। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় শতাধিক আক্রান্ত। কলকাতায় সংক্রমিত সংখ্যা ১৪৯। উত্তর ২৪ পরগনায় ১২৪। হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত যথাক্রমে ৬৪, ৬৭ ও ৫৮। ৫৪ জন আক্রান্ত  নদিয়ায়। রাজ্যে করোনায় মৃত (West Bengal Covid Death) ৯। এর মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও নদিয়ায় ২ জন করে মারা গিয়েছেন। ১ জনের মৃত্যু হয়েছে হুগলি, দার্জিলিং ও জলপাইগুড়িতে। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)