Coronavirus: তৃতীয় ঢেউয়ের সতর্কতার মাঝেই দেশে বাড়ছে সুস্থতার হার, পাল্লা দিয়ে কমল মৃত্যুও

করোনাভাইরাসের দৈনিক আক্রান্তের সংখ্যায় রাশ।

Updated By: Aug 24, 2021, 10:13 AM IST
Coronavirus: তৃতীয় ঢেউয়ের সতর্কতার মাঝেই দেশে বাড়ছে সুস্থতার হার, পাল্লা দিয়ে কমল মৃত্যুও

নিজস্ব প্রতিবেদন: করোনার তৃতীয় ঢেউয়ের সতর্কবার্তা রয়েছে দেশে। এর মধ্যে করোনাভাইরাসের দৈনিক আক্রান্তের সংখ্যায় রাশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ৪৬৭। সোমবার এই সংখ্যা ছিল ২৫ হাজার ০৭২ জন। দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৪ লক্ষ ৭৪ হাজার ৭৭৩। 

দৈনিক মৃত্যু সংখ্যাও কমেছে কিছুটা। গত ২৪ ঘণ্টায় করোনা কোপে প্রাণ হারিয়েছেন ৩৫৪ জন। গতকাল করোনায় মৃত্যু সংখ্যা ছিল ৩৮৯। দেশে এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৫ হাজার ১১০। বেড়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩৯ হাজার ৪৮৬ জন। 

এদিকে,  মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৭ জন। প্রথম ব্যাচের ১৮৮টি নমুনার মধ্যে ১২৮টিতে ডেল্টা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে। অর্থাৎ ৬৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৪৩ জন। মৃত্যু হয়েছে ১০৫ জনের।

আরও পড়ুন, Covid-19: নিম্নমুখী রাজ্যের দৈনিক কোভিড সংক্রমণ,জেলায় কমলেও শীর্ষে কলকাতা

প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল-মে মাসে শীর্ষে পৌঁছয় করোনার দ্বিতীয় ঢেউ। একদিনে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষও ছাড়িয়ে গিয়েছিল। কোভিড নিয়ে কেন্দ্রের টাস্ক ফোর্সের প্রধান ভি কে পালের মতে, করোনার তৃতীয় ওয়েভে সেপ্টেম্বর মাসে দৈনিক আক্রান্তের সংখ্যা ছুঁতে পারে ৪ থেকে ৫ লক্ষ। 

নীতি আয়োগ জানিয়েছে, দ্বিতীয় ওয়েভে হাসপাতালগুলির দূর্বিষহ অবস্থার কথা বিবেচনা করেই তৃতীয় ওয়েভের আগে ২ লক্ষ আইসিইউ বেডের সুপারিশ করা হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)