Coronavirus: ৩০ হাজারের ওপরেই দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুহার

পুজোর আগেও স্বস্তি দিচ্ছে না করোনা।

Updated By: Sep 24, 2021, 10:44 AM IST
Coronavirus: ৩০ হাজারের ওপরেই দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যুহার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুজোর আগেও স্বস্তি দিচ্ছে না করোনা। ৩০ হাজারের ওপরেই রয়েছে দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুসারে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ৩৮২ জন। কোভিডকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছে ৩২ হাজার ৫৪২ জন। গত একদিনে দেশে করোনা থাবায় প্রাণ গিয়েছে ৩১৮ জনের। বৃহস্পতিবার (Thursday) স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী  মারণভাইরাসে আক্রান্ত হয়েছিল ৩১ হাজার ৯২৩ জন।

দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ১৬২। করোনাকে হারিয়ে এখনও পর্যন্ত ভারতে সুস্থ হয়ে উঠেছে ৩ কোটি ২৮ লক্ষ ৪৮ হাজার ২৭৩। দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৪৬ হাজার ৩৬৪। গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ৭২ লক্ষ ২০ হাজার ৬৪২টি। এখনও পর্যন্ত মোট টিকাকরণের সংখ্যা ৮৪ কোটি ১৫ লক্ষ ১৮ হাজার ২৬। 

আরও পড়ুন, Vaccine Certificate: CoWin-র শংসাপত্র একেবারে 'নির্ভুল'! ব্রিটেনের 'সংশয়' নিয়ে পাল্টা কেন্দ্র

কেরলে এখনও অব্যাহত করোনার দাপট। একদিনে দক্ষিণের এই রাজ্যে আক্রান্ত হয়েছে ১৯ হাজার ৬৪২ জন।একদিনে মৃত্যু হয়েছে  ১৫২ জনের। এদিকে, পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ বাড়ল বেশ কিছুটা। যদিও মৃত্যুর হার নিম্নমুখী। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত ৭৪৬ জন। মৃত্যু হয়েছে ১২ জনের।

অন্যদিকে, এবার থেকে কোভিডে মৃতদের পরিবারের (Covid Deaths) জন্য ক্ষতিপূরণ (Compensation) দেবে রাজ্যগুলি। বুধবার সুপ্রিম কোর্টে (Supreme Court) জানিয়েছে কেন্দ্র (Centre)। রাজ্যগুলির তরফে কোভিডে মৃতদের পরিবারকে পঞ্চাশ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানানো হয়েছে। মৃতদের পরিবারকে রাজ্যগুলির বিপর্যয় মোকাবিলা তহবিল থেকে দেওয়া হবে ক্ষতিপূরণের টাকা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)