Coronavirus: দেশে প্রবল গতিতে বাড়ল সংক্রমণ, মৃত্যু সংখ্যা বেড়ে ৬৪৮

দেশে করোনা সংক্রমণে সাময়িক স্বস্তি মিললেও দেশে গত ২৪ ঘণ্টায় প্রায় ৫০ শতাংশ বাড়ল করোনার দৈনিক সংক্রমণ।

Updated By: Aug 25, 2021, 10:55 AM IST
Coronavirus: দেশে প্রবল গতিতে বাড়ল সংক্রমণ, মৃত্যু সংখ্যা বেড়ে ৬৪৮

নিজস্ব প্রতিবেদন: গত কয়েকদিনে দেশে করোনা সংক্রমণে সাময়িক স্বস্তি মিললেও দেশে গত ২৪ ঘণ্টায় প্রায় ৫০ শতাংশ বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। অনেকটাই বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৯৩ জন ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন। একদিনে মৃত্যুর সংখ্যা ৬৪৮।  

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৫ হাজার ৭৫৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৫ লক্ষ ১২ হাজার ৩৬৬।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ২২ হাজার ৩২৭।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ২৫ হাজার ৪৬৭। সোমবার এই সংখ্যা ছিল ২৫ হাজার ০৭২ জন।

আরও পড়ুন, Third Wave কীভাবে মোকাবিলা করা হবে? নবান্নে DM-SP-দের সঙ্গে জরুরি বৈঠক মুখ্যসচিবের

এরই মধ্যে দেশে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন, ৩ কোটি ১৭ লক্ষ ৫৪ হাজার ২৮১ জন। একদিনে ৩৪ হাজার ১৬৯ জন সুস্থ হয়েছেন।  বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৪ লক্ষ ৪৭ হাজার ২৫৩ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২১ কোটি ২৮ লক্ষ ৯৩ হাজার ৫৩।

সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যেই দেশের ৮০ কোটি মানুষকে টিকা দেওয়া সম্ভব বলে মনে করছেন অরোরা (Dr NK Arora)। তাঁর কথায়,'টিকার উৎপাদন বেড়েছে। সেপ্টেম্বরে ২০ কোটি, অক্টোবরে ২৫ কোটি ও ডিসেম্বরে ৩৫ কোটি ডোজ মেলার সম্ভাবনা রয়েছে।' গত দেড় বছরে টিকা উৎপাদনে কেন্দ্র ২০০০ কোটি টাকার বিনিয়োগ করেছে বলে জানান কোভিড টিকা উপদেষ্টা সংক্রান্ত প্যানেলের প্রধান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)