Coronavirus: ৪০ হাজারের ওপর দৈনিক সংক্রমণ, উৎসব আবহে বাড়ছে উদ্বেগ

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্তর সংখ্যা ৪২ হাজার ৭৬৬। 

Updated By: Sep 5, 2021, 11:13 AM IST
 Coronavirus: ৪০ হাজারের ওপর দৈনিক সংক্রমণ, উৎসব আবহে বাড়ছে উদ্বেগ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: টানা ৪০ হাজারের ওপরে রয়েছে দেশে করোনার দৈনিক সংক্রমণ। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্তর সংখ্যা ৪২ হাজার ৭৬৬। কোভিড অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ১০ হাজার ৪৮। 

শনিবারই সক্রিয় আক্রান্তর সংখ্যা চার লক্ষ ছাড়িয়েছিল। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনা আক্রান্তর সংখ্যা ছিল ৪২ হাজার ৬১৮। রবিবার সেই তুলনায় বেশ কিছুটা বেড়েছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৩০৮। সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ০৯১। দেশে সুস্থতার হার বর্তমানে ৯৭.৪২ শতাংশ। 

দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭০ শতাংশের বেশি কেরলের। গত একদিনে আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৬৮২। কেরলে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১৪২। সে রাজ্যে সবমিলিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১ হাজার ৪২২। 

আরও পড়ুন, Nipah virus: করোনা আক্রান্ত কেরলে Nipah ভাইরাস হানা, মৃত্যু ১২ বছরের কিশোরের

দেশে করোনা টিকা পেয়েছেন ৬৮ কোটি ৪৬ লক্ষ মানুষ। দেশের চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪ লক্ষ ১০ হাজার ৪৮ জন। এখনও পর্যন্ত করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২১ লক্ষের বেশি।

এদিকে, উত্তরাখণ্ড, লাদাখ এবং জম্মু ও কাশ্মীরের পাশাপাশি উত্তর পূর্বের আটটি রাজ্যকে কোভিড টিকাকরণ আরও বৃদ্ধির পরামর্শ দিয়েছে কেন্দ্র। ষাটোর্ধ্বদের মধ্যে করোনা টিকাকরণের সংখ্যা আরও বৃদ্ধির কথা জানিয়েছে কেন্দ্রীয় সরকার।

অন্যদিকে, রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ। রাজ্যে একদিনে করোনায় ৭০০জন আক্রান্ত, ৮জনের মৃত্যু। দৈনিক সংক্রমণে শীর্ষে কলকাতা, একদিনে আক্রান্ত ১২৯।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)