Coronavirus: সপ্তাহের শুরুতে ৪০ হাজারের ওপরেই সংক্রমণ, কিছুটা কমল মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টার মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯০৯ জন, রবিবারের তুলনায় যা অনেকটা কম।

Updated By: Aug 30, 2021, 10:31 AM IST
Coronavirus: সপ্তাহের শুরুতে ৪০ হাজারের ওপরেই সংক্রমণ, কিছুটা কমল মৃত্যু
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টার মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৯০৯ জন, রবিবারের তুলনায় যা অনেকটা কম। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ৩৪ হাজার ৭৬৩ জন।

রবিবার দেশে করোনা আক্রান্ত হয়েছিল ৪৫ হাজার ৮৩ জন। মৃত্যু হয়েছিল ৪৬০ জনের। শনিবার দেশে মৃত্যু হয়েছিল ৫০৯ জনের। একদিনের করোনায় মৃত্যু হয়েছে ৩৮০ জনের। কেরলেই একদিনে আক্রান্ত হয়েছেন ২৯ হাজারের বেশি মানুষ। সবচেয়ে বেশি চিন্তা বাড়াচ্ছে কেরল ও মহারাষ্ট্র। 

আরও পড়ুন, COVID-19: দেশের ৫ রাজ্যে হু হু করে বাড়ছে সংক্রমণ, রাশ টানতে নির্দেশ কেন্দ্রের

দক্ষিণের রাজ্যে স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কেরলে ২৯ হাজার ৮৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৭৫ জনের। রবিবার কেরলে একদিনে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছিল ৩১ হাজার ২৬৫ জন। মৃত্যু হয়েছিল ১৫৩ জনের।

প্রসঙ্গত, সামনেই উৎসবের মরসুম। এই পরিস্থিতিতে দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে সতর্ক করল স্বরাষ্ট্রমন্ত্রক। উৎসবের মরসুমে বড় জমায়েত এড়িয়ে যাওয়ার সতর্ক বার্তা দিল। একই সঙ্গে স্থানীয় প্রশাসনকে নজরদারি কঠোর করারও নির্দেশ দেওয়া হয়েছে।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)