Coronavirus: দেশে সামান্য কমল সংক্রমণ-মৃত্যু, কেরলের পরিস্থিতি উদ্বেগের

রবিবার কিছুটা কমল সংক্রমণ।

Updated By: Aug 29, 2021, 10:17 AM IST
Coronavirus: দেশে সামান্য কমল সংক্রমণ-মৃত্যু, কেরলের পরিস্থিতি উদ্বেগের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৭৫৯ জন। জুলাইয়ের পর এক দিনে রেকর্ড হারে সংক্রমণ বৃদ্ধি হয়েছিল। যদিও রবিবার কিছুটা কমল সংক্রমণ। 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ৮৩ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ২৬ লক্ষ ৯৫ হাজার ৩০। মৃত্যু হয়েছে ৪৬০ জনের। শনিবার দেশে মৃত্যু হয়েছিল ৫০৯ জনের। এখনও পর্যন্ত ভারতে করোনার বলি ৪ লক্ষ ৩৭ হাজার ৮৩০ জন।

এদিকে, কেরলেই একদিনে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ২৬৫ জন। মৃত্যু হয়েছে ১৫৩ জনের। দেশে করোনা সংক্রমণ কমলেও বাড়ল অ্যাক্টিভ কেসের সংখ্যা। দেশে এখন অ্যাক্টিভ কেস ৩ লক্ষ ৬৮ হাজার ৫৫৮ জন। দেশে করোনায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬৮ হাজার ৫৫৮ জন।

আরও পড়ুন, New Delhi: ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ, 'উৎসবে জমায়েত এড়ান' রাজ্যগুলোকে সতর্ক করল কেন্দ্র

বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৪ লক্ষ ৯২ হাজার ৮১৮ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২১ কোটি ৫৮ লক্ষ ৮২ হাজার ৮৭৫।

প্রসঙ্গত, চিন্তা বৃদ্ধি করেছে পাঁচ রাজ্যে৷ দেশের মোট সংক্রমণের ৭০ শতাংশ এই রাজ্যগুলি থেকেই আসছে৷ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে যে তথ্য প্রকাশিত হয়েছে সেই পরিসংখ্যান থেকে এমনটাই জানা যাচ্ছে৷ 

কেরল, কর্ণাটক, তামিলনাড়ু, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ এই পাঁচ রাজ্যে থেকে ২.৩৯ লক্ষ আক্রান্তের সংখ্যা উঠে আসছে৷ এদের মধ্যে কেরলের পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক৷ অন্য সব রাজ্যেও পরিস্থিতি কম বেশি একই রকম।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)