Coronavirus: দৈনিক আক্রান্ত বাড়লেও, দেড় বছরে দেশে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস

মঙ্গলবারের থেকে অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা।

Updated By: Nov 24, 2021, 12:49 PM IST
Coronavirus: দৈনিক আক্রান্ত বাড়লেও, দেড় বছরে দেশে সর্বনিম্ন করোনা অ্যাক্টিভ কেস
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনার দৈনিক সংক্রমণ যদি দেখা যায় তাহলে মঙ্গলবারের থেকে অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা। যদিও এখনও তা ১০ হাজারের নীচেই রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৮৩ জন। গতকাল এই সংখ্যা ছিল ৭ হাজারের ঘরে। তবে উৎসবের মরশুম তুলনায় গতবারের থেকে এবারের কোভিড গ্রাফ অনেকটাই স্বস্তিদায়ক।

যদি দৈনিক অ্যাক্টিভ কেস দেখা যায় তাহলে দেড় বছরের মধ্যে তা সর্বনিম্ন। বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ১১ হাজার ৪৮১ জন। তবে চিন্তায় রেখেছে দৈনিক মৃত্যুহার। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা কোপে প্রাণ গিয়েছে ৪৩৭ জনের৷ গতকাল দেশে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৩৬।এখনও পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৬ হাজার ৫৮৪ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৩৫ হাজার ৭৬৩। 

আরও পড়ুন, Covid Vaccination: ডিসেম্বরেই রাজ্যে ১২-১৮ বছর বয়সীদের টিকাকরণ?

অন্যদিকে, রাজ্য স্বাস্থ্য দফতরের মঙ্গলবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে একদিনে করোনা আক্রান্ত ৭২০। মৃত্যু হয়েছে ১০ জনের। দৈনিক সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে কলকাতা। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী, এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ১১ হাজার ১৮০ জন। মোট মৃতের সংখ্যা ১৯ হাজার ৪০৭। রাজ্যে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ হাজার ৯১৪।

অন্যদিকে, ডিসেম্বরেই কি রাজ্যে শুরু হতে চলেছে ১২ থেকে ১৮ বছর বয়সীদের করোনার টিকাকরণ? স্বাস্থ্যভবন সূত্রে খবর, ডিসেম্বরেই টিকাকরণ শুরুর লক্ষ্যে তোড়জোড় তুঙ্গে। স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে,ইতিমধ্যেই জাইডাস ক্যাডিলা নির্মিত জাইকভ-D টিকা দেওয়ার জন্য রাজ্য পর্যায়ে ট্রেনিং হয়ে গিয়েছে।