সুস্থ হচ্ছে দেশ! ৪০ হাজারের নীচে নামল সংক্রমণ, মৃত্যুহারেও স্বস্তি

 গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের হার কমল অনেকটাই। 

Updated By: Jul 5, 2021, 10:27 AM IST
সুস্থ হচ্ছে দেশ! ৪০ হাজারের নীচে নামল সংক্রমণ, মৃত্যুহারেও স্বস্তি

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের হার কমল অনেকটাই। সোমবার স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত করোনা আপডেট অনুযায়ী, দেশে একদিনে কোভিড আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৭৯৬ জন। মৃত্যুহারও কমেছে অনেকটা।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৭১ জন। রবিবার গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৫৫ জনের। শনিবার এই সংখ্যা ছিল  ৮৫৩ জন। সোমবার সেই মৃত্যু সংখ্যা ৭২৩ জন।

আরও পড়ুন, কোভিশিল্ডের দুটি ডোজে ১৬%-র তৈরি হয়নি অ্যান্টিবডি, প্রয়োজন বুস্টার: ICMR

করোনার দ্বিতীয় ঢেউয়ে এই প্রথম সংক্রমণ সংখ্যা কমল ৪০ হাজারের নীচে। বেড়েছে সুস্থতার সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছে ৪২ হাজার ৩৫২ জন। দেশে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ২ কোটি ৯৭ লক্ষ ৪৩০ জন। রবিবার দেশে একদিনে সুস্থতার সংখ্যা ছিল ৫২ হাজার ২৯৯।

করোনা অ্যাক্টিভ সংখ্যাও কমেছে অনেকটা। বর্তমানে দেশে সক্রিয় হার ১.৫৮%। দেশের পাশাপাশি রাজ্যেও বেড়েছে কোভিডে সুস্থতার হার। এই মুহূর্তে রাজ্যে করোনা থেকে সুস্থতার হার ৯৭.৫৭ শতাংশ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১২৯৭ জন। মৃত্যু হয়েছে ২০ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫২ হাজার ২২৪টি। তার মধ্যে মাত্র ২.৪৮ শতাংশ রিপোর্ট পজিটিভ। রাজ্যে সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগনা। কলকাতায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১১ জন। সংক্রমণে রাশ টানতে তাই এখনও রাজ্যে জারি রয়েছে আংশিক লকডাউন।

.