COVID-19: ভারতে ভ্যাকসিন নিয়ে বড় ঘোষণা AIIMS ডিরেক্টরের

রাজধানীতে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জন্য দায়ি বেশ কয়েকটি কারণ।

Updated By: Nov 8, 2020, 02:10 PM IST
COVID-19: ভারতে ভ্যাকসিন নিয়ে বড় ঘোষণা AIIMS ডিরেক্টরের

নিজস্ব প্রতিবেদন: ভারতে ক্রমবর্ধমান করোনা ভাইরাস আক্রান্তের মধ্যে চিন্তার বার্তা দিলেন AIIMS-এর পরিচালক এবং কোভিড-১৯ পরিচালনার জাতীয় টাস্কফোর্সের সদস্য ডঃ রণদীপ গুলেরিয়া। তিনি বলেন, যে সাধারণ ভারতীয়দের কোভিড -১৯ রোধের টিকা পেতে ২০২২ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ডাঃ গুলেরিয়া নিশ্চিতভাবে জানিয়েছেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে ভারতের বাজারে জনসাধারণের জন্য টিকা আনতে এক বছরের বেশি সময় লাগবে।

 তাঁর কথায়, “আমাদের দেশে জনসংখ্যা অনেক বেশি; বাজার থেকে ভ্যাকসিনটি কিনে শরীরে প্রয়োগ করানো, এই গোটা ঘটনাকে সহজ করতে দীর্ঘ অপেক্ষা করতে হবে। ২০২২ সালের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে"।

দিল্লিতে COVID-19 আক্রান্তের সংখ্যার হঠাৎ বৃদ্ধি নিয়ে কথা বলতে গিয়ে ডাঃ গুলেরিয়া বলেন, রাজধানীতে করোনভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির জন্য দায়ি বেশ কয়েকটি কারণ। একটি হচ্ছে আবহাওয়া। আমরা জানি শীতের মাসগুলিতে শ্বাসকষ্ট হয়, ভাইরাসের তাণ্ডব বেড়ে যায়। দিল্লিতে তাপমাত্রা হ্রাস পেয়েছে।

দেশ জুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৮৫ লক্ষের গণ্ডি পার করেছে। রবিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ লক্ষেরও বেশি। মোট ৮৫ লক্ষ ৭ হাজার ৭৫৪ জনের মধ্যে সংক্রমণ ঘটেছে বলে মন্ত্রক সূত্রে খবর।

Tags:
.