আড়াই মাস আগের জায়গায় ফিরল রাজ্যের দৈনিক COVID সংক্রমণ

করোনা আক্রান্ত  (COVID Death in West Bengal) হয়ে মৃত্যু হয়েছে ৫৮ জনের।

Updated By: Jun 18, 2021, 09:49 PM IST
আড়াই মাস আগের জায়গায় ফিরল রাজ্যের দৈনিক COVID সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: প্রায় আড়াই মাস পর রাজ্যের দৈনিক করোনা (COVID-19) সংক্রমণ নেমে গেল ৩ হাজারে নীচে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে গত ৯ এপ্রিল দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা পার করেছিল ৩ হাজারের ঘর। তার পর থেকে ক্রমেই বেড়েছে সংক্রমণ। বিধিনিষেধ ও টিকাকরণের জেরে দৈনিক আক্রান্তের কমতে কমতে গত ২৪ ঘণ্টায় ঠেকল ২ হাজার ৭৮৮ জনে। মৃতের সংখ্যাও কমে গেল অনেকখানি। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু (COVID Death in West Bengal) হয়েছে ৫৮ জনের।

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ২,৭৮৮। গত ৯ এপ্রিল আক্রান্ত হন ৩ হাজার ৬৪৮ জন। তার আগে ৮ এপ্রিল সংক্রমিতের সংখ্যা ছিল ২,৭৮৩। ফলে সংক্রমণ ফিরল ৮ এপ্রিলের জায়গায়। নমুনা যাচাই করা হয়েছে ৫৫ হাজার ৩৬৭ জনের। সংক্রমণের হার ৫.০৪ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ২৮৭। ৩৮৮  জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ১৭৫, ১৭২ ও ১৮৯। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২২ হাজার ৬৯১ জন।  

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৫৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ১১ ও ১৫। ৪ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ২ এবং ৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ২ হাজার ১১২ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৩০%।   

আরও পড়ুন- Sisir ও Sunil-র অবস্থান জানতে পাঠানো হচ্ছে নোটিস, জানালেন লোকসভার অধ্যক্ষ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.